ইংল্যান্ডের বিপক্ষে আজ অনিশ্চিত কোহলি

সময়: 5:00 pm - July 12, 2022 | | পঠিত হয়েছে: 4 বার

টি-টোয়েন্টি সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়েই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে লড়াইয়ে নামার অপেক্ষায় ভারত। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি মঙ্গলবার (১২ জুলাই) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হবে কেনিংটন ওভালে।

এদিকে, চোটের কারণে প্রথম ওনায়ডেতে অনিশ্চিত হয়ে পড়লেন বিরাট কোহলি। শোনা যাচ্ছে, একাদশে তিন পরিবর্তন নিয়ে খেলতে পারে রোহিত শর্মার দল।

বিসিসিআই সূত্রে জানা গিয়েছিল, ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচেই চোট পেয়েছিলেন কোহলি। ফলে আজ কেনিংটন ওভালে তিনি না নামতে পারলে তিন নম্বরে খেলানো হতে পারে শ্রেয়াস আইয়ারকে।

টেস্ট সিরিজ ড্রতে নিষ্পত্তি হলেও টি-টোয়েন্টিতে দুর্দান্ত খেলেছে ভারত। ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয়ার পর ওয়ানডে স্কোয়াডে ফেরানো হয়েছে তিন অভিজ্ঞ শিখর ধাওয়ান, মোহাম্মদ শামি আর সিরাজকে। টি-টোয়েন্টি সিরিজ শেষে শক্তিমত্তা বাড়ানো হয়েছে ইংলিশ শিবিরেও। ফিরেছেন বেন স্টোকস, জো রুট আর জনি বেয়ারস্টো। ব্রেন্ডন ম্যাককালামের অধীনে, দারুণ সময় কাটছে ইংল্যান্ডের।

নেদারল্যান্ডসের বিপক্ষে কদিন আগেই তারা রেকর্ড গড়া রান করেছে। তবে মুখোমুখি লড়াইয়ে ইংলিশদের চেয়ে এগিয়ে ভারত। ১০৩ ওয়ানডে খেলে ভারতের ৫৫ জয়ের বিপরীতে ইংল্যান্ডের জয় ৪৩টিতে।

এদিকে, টেস্টের পর ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও রান পাননি সাবেক অধিনায়ক বিরাট কোহলি। দুই ম্যাচে মিলে করেছেন মাত্র ১২ রান। এমন পারফরম্যান্সের পর এখন প্রশ্ন উঠেছে তার টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাওয়া নিয়ে। কপিল দেব তো বলেই দিয়েছেন, বিশ্বকাপের দল থেকে তাকে বাদ দিতে। কিন্তু সাবেক অধিনায়ক কোহলির পাশে দাঁড়িয়েছেন বর্তমান অধিনায়ক রোহিত শর্মা।

সাবেক ক্রিকেটার থেকে বিশেষজ্ঞরা পর্যন্ত এখন কোহলি হটাও স্লোগান মুখে তুলেছেন। শুধু অতীত দেখে আর নামের ভারে তাকে দলে বয়ে বেড়ানোর পক্ষপাতী নন তারা। এই দলে আছেন ভারতকে প্রথম ওয়ানডে বিশ্বকাপ এনে দেয়া কপিল দেব থেকে শুরু করে কিংবদন্তি ব্যাটার বীরেন্দর শেবাগ। কপিল শুধু নামের ভারে কোহলিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নিতে নিষেধ করছেন। অন্যদিকে শেবাগ টুইট করে বলছেন, যারা রান পাচ্ছে না তাদের বাদ দিয়ে রানে থাকা খেলোয়াড়দের বিশ্বকাপ খেলতে নিয়ে যেতে।

তবে তাদের কথায় কর্ণপাত করছেন না অধিনায়ক রোহিত শর্মা। বিশেষজ্ঞদের একহাত নিয়ে বলছেন, ‘আমি জানি না কারা বিশেষজ্ঞ। আমি এটাও বুঝতে পারি না তাদের কেন বিশেষজ্ঞ বলা হচ্ছে। তারা খেলাটা বাইরে থেকে দেখছে। ভেতরে কী হচ্ছে সেটা তারা জানে না। আমরা একটা দল গড়ে তুলেছি। এর পেছনে অনেক ধরনের আলোচনা থাকে, চিন্তাভাবনা থাকে। ছেলেদের উৎসাহিত করা হয়, সুযোগ দেয়া হয়। বাইরের মানুষ এগুলো জানে না। বাইরে কী হচ্ছে সেটা গুরুত্বপূর্ণ নয়।’

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর