গাজীপুরে বিআরটিএ’র অভিযান, ৮২ হাজার টাকা জরিমানা আদায়

সময়: 3:47 pm - July 19, 2022 | | পঠিত হয়েছে: 3 বার

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর মহানগরের সড়কে-মহাসড়কে যানবাহনের শৃঙ্খলা ফেরাতে এবং অবৈধ যানের বিরুদ্ধে পরিচালিত অভিযানে গত দুই দিনে তাকওয়া পরিবহনের ৬টি বাস ড্যাম্পিংসহ ১৯টি বিভিন্ন গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করেছে গাজীপুর বিআরটিএ পরিচালিত ভ্রাম্যমান আদালত।

এ দুইদিনে বিভিন্ন অভিযোগে ভ্র্যাম্যমান আদালত (ওইসব মামলায়) ৮২হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

গাজীপুর বিআরটিএ’র সহকারি পরিচালক আবু নাঈম জানান, সম্প্রতি গাজীপুরের বিভিন্ন সড়কে/মহাসড়কে রুট পারমিটবিহীন যানবাহন চলাচল ও ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকের কারণে বিভিন্ন স্থানে দূর্ঘটনা ও যানজট বাড়ছে।এমতাবস্থায় বিআরটিএ ও জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন স্পটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার গাজীপুর শহরে ভ্রাম্যামান আদালত পরিচালনা করা হয়। এদিন রুট পারমিট ভায়োলেট করে শহরে ভাওয়াল রাজবাড়ি সড়কে চলাচলের সময় তাকওয়া পরিবহনের ২টি বাসকে ড্যাম্পিং করা হয়েছে। এছাড়া ড্রাইভিং লাইসেন্স না থাকায় একই পরিবহণের চারটি বাসচালক ও নিষিদ্ধ সময়ে শহরে চলাচলের অভিযোগে আরো দুইটি কাভার্ডভ্যান চালককে মোট ৩৬হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদিন ভ্র্যাম্যমান আদালত পরিচালনা করেন গাজীপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান।

এছাড়া আগে রোববার গাজীপুর সদরের হানকাটা ব্রীজ এলাকায় একইভাবে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। রোববার ৪টি তাকওয়া বাস ড্যাম্পিংসহ ১৩টি গাড়ির বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হয়। এদিন ১৩টি গাড়ির বিরুদ্ধে ১৩টি মামলায় ৪৬হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ ভ্রাম্যামান আদালতে নেতৃত্ব দেন জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিস এলাহী। এ অভিযান অব্যাহত থাকবে।

Share Now

এই বিভাগের আরও খবর