লর্ডসে পুজারার ডাবল, ১২৫ বছর পর সাসেক্সের দ্বিতীয় ভারতীয়

ভারতের হয়ে বার্মিংহামে টেস্ট খেলে টিমমেটদের সাথে ফিরে যাননি চেতশ্বর পুজারা দেশে। কাউন্টি ক্রিকেটের দল সাসেক্সের সঙ্গে সাইন করে থেকে গেছেন ইংল্যান্ডে।

সাসেক্সে তার কাঁটছে সময়টা দারুণ। ৯ ইনিংসের ৫টিকে পরিণত করেছেন সেঞ্চুরিতে। যার মধ্যে ৩টি ডাবল! প্রথম ম্যাচেই ডার্বিশায়ারের বিরুদ্ধে ২০১ রান করেছেন তিনি।

ওরচাস্টারশায়ারের বিরুদ্ধে ১০৯, মিডলসেক্সের বিরুদ্ধে ১৭০ ও ডারহামের বিরুদ্ধে ২০৩ রানের ইনিংস দিয়েছেন উপহার। লর্ডসে মিডলসেক্সের বিপক্ষে চলমান ম্যাচে ৮ ঘন্টা ৫৩ মিনিট স্থায়ীত্ব পাওয়া ব্যাটিংয়ে ২৩১ রানের ইনিংস উপহার এই মিডল অর্ডার। ৯ ইনিংসে ১০৯.৪৩ গড়ে ৭৬৬ রান করেছেন এই ভারতীয়।

ম্যাচের দ্বিতীয় দিন প্রথম শ্রেনীর ক্রিকেটে ৫৫ তম সেঞ্চুরি উদযাপন করেছেন পুজারা। তার ডাবল সেঞ্চুরিতে সাসেক্স স্কোর টেনে নিয়েছে ৫২৩/১০ পর্যন্ত। টেস্টে ১৮ সেঞ্চুরির একটিও নেই তার লর্ডসে।

হোম অব ক্রিকেটে টেস্টে তার সর্বোচ্চ ইনিংস ইংল্যান্ডের বিপক্ষে গত বছর ৪৫। এই পুজারাই ১২৫ বছর পর সাসেক্সের হয়ে ডাবল সেঞ্চুরি করেছেন। লর্ডসে পুজারার আগে সাসেক্সের হয়ে সর্বশেষ ডাবল সেঞ্চুরি ছিল মহারাজা রনজিৎ সিং।

১৮৯৭ সালের ১৩ মে এমসিসির বিপক্ষে সাসেক্সের হয়ে ২৬০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। ১২৫ বছর ২ মাস ৭ দিন পর লর্ডসে পুজারার ব্যাটে দ্বিশতক দেখল সাসেক্স।

বৈশাখী নিউজ/ বিসি