মুগ্ধতা ছড়াতে বিপিএলে থ্যাংকগড

আপডেট: August 2, 2022 |

এবারের বিপিএল শুরুর আগে অনেকেই ধরে নিয়েছিলেন রেলিগেশনে কাটা পড়বে চট্টগ্রাম আবাহনী। বাকিরা যখন তারকানির্ভর দল গড়তে ব্যস্ত ছিল তখন তারা অপরিচিতদের নিয়েই সাজিয়েছে দল। তবে লিগ শুরু হতেই চমক দেখিয়েছে মারুফুল হকের দল। লিগের শেষ রাউন্ডের খেলা শেষে চট্টলার দলটি অবস্থান করছে পয়েন্ট তালিকার পাঁচে। আর দলটি এই সফলতার জন্য ধন্যবাদ দিতে পারে স্ট্রাইকার পিটার থ্যাংকগডকে।

পিটার থ্যাংকগড এবিমবোয়ি, চট্টগ্রাম আবাহনীর এই নাইজেরিয়ান এবারই প্রথম খেলতে এসেছিলেন বাংলাদেশে। নামের কারণে নজর তো কেড়েছেনই, খেলা দিয়েও মুগ্ধতা জাগিয়েছেন চট্টগ্রাম আবাহনী ফরোয়ার্ড। বিপিএলে প্রথমবার খেলতে এসেই যে সর্বোচ্চ গোলদাতা হওয়ার পথে তিনি। এখনো নিশ্চিতভাবে সর্বোচ্চ গোলদাতা বপলা যাচ্ছে না কয়েকটি দলের একটি করে ম্যাচ বাকি থাকায়। তবে অলৌকিক কিছু না ঘটলে বিপিএলের এবারের আসরের সর্বোচ্চ গোলদাতা হচ্ছেন তিনিই।

প্রিমিয়ার লিগের এবারের আসরে মাত্র ২১ ম্যাচ খেলেই ২০ গোল করেছেন এই নাইজেরিয়ান স্ট্রাইকার। সৌদি আরবের ক্লাব আল আহলির হয়ে পাঁচ ম্যাচ খেলার অভিজ্ঞতাসম্পন্ন এই স্ট্রাইকার গোলের সামনে ভয়ংকর ছিলেন মৌসুমজুড়েই। করেছেন দুটি হ্যাটট্রিক।

সোমবার (১ আগস্ট) কুমিল্লার ভাষাশহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশের বিপক্ষে জোড়া গোল করেছেন থ্যাংকগড। দলও জয় পেয়েছে ৩-২ ব্যবধানে। অন্য গোলটা করেছেন অগস্টিন অগাবান। বাংলাদেশ পুলিশের পক্ষে একটি করে গোল করেছেন ক্রিস্টিয়ান কুয়াকু ও আমিরুদ্দিন শরিফি।

এই জয়ে পয়েন্ট তালিকার পাঁচে উঠে এসেছে চট্টলার দলটি। পুলিশ ক্লাব আছে সাত নম্বরে।

বাংলাদেশ পুলিশের বিপক্ষে ম্যাচের আগে আবাহনী লিমিটেডের দোরিয়েলতনের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতার আসন ভাগাভাগি করছিলেন থ্যাংকগড। এদিন জোড়া গোল করে ছাড়িয়ে গেছেন তাকে। লিগের সর্বোচ্চ গোলদাতা যে তিনি হচ্ছেন তা মোটামুটি নিশ্চিত। এ ক্ষেত্রে তার একমাত্র বাধা হতে পারেন সর্বোচ্চ গোলদাতার তালিকায় চারে থাকা মোহামেডান অধিনায়ক সুলেমান দিয়াবাতে। ১৭ গোলের মালিক দিয়াবাতে শেষ ম্যাচে চার গোল করলে তবেই ভাগ্য পুড়বে থ্যাংকগডের।

লিগের শুরু থেকেই মারুফুল হকের দলকে টেনে নিয়েছেন থ্যাংকগড। প্রথমটি গত ২৪ ফেব্রুয়ারি সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে। ৩-৩ ব্যবধানে ড্র হওয়া ম্যাচে দলের পক্ষে তিনটি গোলই তার। উত্তর বারিধারার বিপক্ষে ১৭ মার্চ করেন দ্বিতীয় হ্যাটট্রিক। এদিন দল জয় পায় ৪-২ গোলে।

নিজের নামকরণ নিয়ে পিটার বলেন, পরপর কয়েকটি বোন হওয়ার পর তার জন্ম হওয়ায় ঈশ্বরকে ধন্যবাদ জানিয়ে এমন নাম রেখেছেন তার মা-বাবা। ধন্যবাদ জানাতে পারে চট্টগ্রাম আবাহনীও। লিগ টেবিলের মাঝামাঝি থেকে মৌসুম শেষ করতে পারার পেছনে যে থ্যাংকগডের অবদান অনেক। এবারের লিগে চট্টলার দলটা মোট গোল করেছে ৩৯টি। তার অর্ধেকের বেশিই এসেছে ২৮ বছর বয়সী স্ট্রাইকারের পা থেকে।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর