গাজীপুরে চাঁদা না দেওয়ায় চাঁদাবাজির মামলার শিকার ব্যবসায়ী!

আপডেট: August 3, 2022 |

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে না পেয়ে উল্টো এক ব্যবসায়ীর বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দেওয়ার অভিযোগে কয়েক ব্যক্তির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন এক ব্যবসায়ী।

বুধবার দুপুরে উপজেলার বানিয়ারচালা এলাকার হাজী কবির হোসেনের ছেলে মোঃ রাজু মিয়া তার এলাকায় এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে রাজু মিয়া বলেন, ৪৩ বছর ধরে ক্রয়সূত্রে ভোগ দখলে থাকা ৫০ শতাংশ জমিতে তিনি বাসাবাড়ি করে বসবাস করে আসছেন। কিছু দিন আগে ওই এলাকার জনৈক মোস্তফা, গোলাপ হোসেন, আলী হোসেন সালাহ উদ্দিনসহ তাদের সহযোগীরা মিলে জাল কাগজপত্র তৈরী করে জমি দখল করতে যান। দখলে বাধা দিলে মোস্তফা গংরা ব্যবসায়ী রাজু মিয়ার কাছে ১০লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না দেওয়ায় উল্টো রাজু মিয়া ও তার ভাইদের বিরুদ্ধে আদালতে মিথ্যা চাঁদাবাজি মামলা দিয়ে হয়রাণী করছে।

এছাড়া বাড়ি নির্মাণ করার জন্য প্রায় কোটি টাকা ব্যয় করে রড, সিমেন্ট, ইটা-বালি আনা হলেও নির্মাণ কাজ করতে না পারায় সেগুলো নষ্ট হতে চলেছে। মোস্তফা গংদের দ্বারা খুন, জখম করার হুমকিতে তারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান। এ ঘটনায় তিনি প্রশাসনের কাছে তাদের নিরাপত্তা ও সুষ্ঠু বিচার দাবি করেছেন।

এ ব্যাপারে স্থানীয় মির্জাপুর ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা এস.এম মান্নান স্বাক্ষরিত প্রতিবেদনে জানা গেছে, অভিযুক্তরা স্ক্যান ও ফটোশপের মাধ্যমে অভিযোগকারীর জমির নথি সম্পাদনা করে প্রতারণার আশ্রয় নিয়েছে। অভিযুক্তদের ৯০৯৫ ও ৯০৯৬ নং জোত আদেশ বাতিলের প্রস্তাব করে গাজীপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কাছে প্রতিবেদনটি দাখিল করা হয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিরবারের পক্ষে রাজু আহম্মেদ ও তাদের পরিাবরের সদস্যসহ বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে মোস্তফা জানান, চাঁদা দাবির বিষয়টি সঠিক না। মিথ্যা মামলা দিয়েও কাউকে হয়রানী করা হয়নি। জমির মালিকানা নিয়ে আদালতে মামলা চলমান আছে।

Share Now

এই বিভাগের আরও খবর