ফিলিস্তিনের দাতব্য সংস্থাগুলোর অফিসে তালা ঝুলিয়েছে ইসরাইল

আপডেট: August 19, 2022 |

ইসরাইল এবার ফিলিস্তিনের মানবাধিকার ও দাতব্য সংস্থাগুলোর অফিসে তালা ঝুলিয়ে দিয়েছে।

অধিকৃত পশ্চিমতীরে বৃহস্পতিবার ইসরাইলি সেনারা ফিলিস্তিনি এসব মানবাধিকার ও দাতব্য সংস্থার অফিসে হানা দেয়।

সেখান থেকে সব কাগজপত্র জব্দ করে এগুোর দরজা ওয়েল্ডিং করে বন্ধ করে সিলগালা করে দেয় ইসরাইলি সেনারা। খবর বিবিসির।

ইসরাইলের দারি ফিলিস্তিনি এসব মানবাধিকার সংস্থা সশস্ত্র সংগঠনগুলোর সঙ্গে যুক্ত।

তবে, ইসরাইলের এসব মনগড়া অভিযোগ ফিলিস্তিনি মানবাধিকার সংস্থাগুলোর পাশাপাশি ইউরোপের বিভিন্ন দেশ, যারা ফিলিস্তিনিদের ত্রাণ সহায়তা দিয়ে আসছে, তারাও অস্বীকার করেছে।

মানবাধিকার সংগঠন আল-হক জানিয়েছে, ইসরাইলি সেনারা বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে রামাল্লাহ শহরে অবস্থিত তাদের কার্যালয়ে অভিযান চালায়।

এর পর একে একে ডিফেন্স ফর চিলড্রেন ইন্টারন্যাশনাল প্যালেস্টাইন, দ্যা বিসান সেন্টার ফর রিসার্চ এন্ড ডেভলপম্যান্ট, দ্যা ইউনিয়ন অব প্যালেস্টিনিয়ান ওম্যানস কমিউনিটিস এবং দ্যা অ্যাগরিকালচারাল ওয়ার্ক কমিটির অফিসে অভিযান চালায়।

উল্লেখ্য, গতবছর ইহুদিবাদী ইসরাইল নিজেদের অপকর্ম আড়াল করতে ফিলিস্তিনের ৬ মানবাধিকার সংগঠনকে সন্ত্রাসী তালিকায় ফেলে।

এর পর থেকেই এসব সংগঠনের নেতাকর্মীদের বাড়িঘরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করছে ইসরাইলি বাহিনী।

এ ঘটনায় ফিলিস্তিনে নতুন করে ইসরাইলবিরোধী আন্দোলন শুরু হয়েছে। এ ঘটনায় ফিলিস্তিন কর্তৃপক্ষ, মানবাধিকার সংগঠন ও জাতিসংঘ তীব্র নিন্দা জানিয়েছে।

ইসরাইলের দাবি, ফিলিস্তিনি মানবাধিকার সংগঠনগুলোর সংঙ্গে পপুলার ফ্রন্ট অব দ্যা লিবারেশন অব প্যালেস্টাইনের (পিএফএলএম) যোগাযোগ রয়েছে।

ফিলিস্তিনের বামপন্থি এ সংগঠনটি ইসরাইলের সশস্ত্র হামলায় জড়িত বলে দাবি তেলআবিবের।

১৯৭৯ সালে প্রতিষ্ঠিত ফিলিস্তিনি মানবাধিকার সংগঠন আল-হক, ডিফেন্স ফর চিলড্রেন ইন্টারন্যাশনাল প্যালেস্টাইন, দ্যা বিসান সেন্টার ফর রিসার্চ এন্ড ডেভলপম্যান্ট, দ্যা ইউনিয়ন অব প্যালেস্টিনিয়ান ওম্যানস কমিউনিটিস এবং দ্যা অ্যাগরিকালচারাল ওয়ার্ক কমিটিসকে ২০২১ সালে সন্ত্রাসী তালিকায় ফেলেছে ইসরাইল।

ফিলিস্তিনে প্রতিনিয়ত মানবতাবিরোধী অপরাধ করে গেলেও এখন উল্টো মানবাধিকার সংগঠনগুলোকে সন্ত্রাসী তালিকায় ফেলে এবং এগুলো সিলগালা করে বর্বরতার পরিচয় দিল ইহুদিবাদী ইসরাইল।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর