ফরিদপুরে দর্জি শ্রমিক ইউনিয়নের মানববন্ধন

আপডেট: October 1, 2022 |

ফরিদপুর প্রতিনিধি, তারেকুজ্জামান: সারাদেশে দ্রব্যমূলের উদ্যোগতির কারণে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে  শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে ফরিদপুর শ্রমিক ইউনিয়ন এক মানববন্ধন ও বিক্ষোভ করেছে ।

দর্জি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোঃ লিখন শেখ , দর্জি শ্রমিক আখতার হোসেন, আজাদ হোসেন, অনুষ্ঠান পরিচালনা করেন যুগ্ম সম্পাদক নিজামুল মল্লিক।
সভায় বক্তারা বলেন সর্বস্তরের শ্রমিকদের বেতন বৃদ্ধি ও তাদের কাজের মূল্যায়ন হলেও ফরিদপুরের দর্জি শ্রমিকরা তার ব্যতিক্রম। এখানে দীর্ঘদিন যাবত শ্রমিকদের কোনো বেতন বাড়ে না।

যে কারণে আমরা একাধিকবার মালিকদের সাথে বসেছি বেতন বাড়ানোর ব্যাপারে কথা বলেছি তাদের সময় দিয়েছি। তারা আমাদের উপেক্ষা করেছেন। আমাদের বেতন বাড়ানো হয়নি। এই মুহূর্তে সামান্য বেতন নিয়ে আমাদের বেঁচে থাকা অত্যন্ত কষ্ট কর। তাই আমরা মাঠে নেমে এসেছি।

বক্তারা আরো বলেন একজন মালিক শ্রমিকদের টাকার উপর ভর করে বাড়ি গাড়ি করছেন ব্যবসা প্রতিষ্ঠান করছেন অথচ তারা শ্রমিকদের কোন মূল্যায়ন করছেন না । এ কারণে আমরা মাঠে নেমেছি । আমাদের দাবি পূরণ হওয়া না পর্যন্ত আমরা মাঠে আন্দোলন চালিয়ে যাব।

বক্তারা বলেন, আমাদের প্রতিদিনে ক্ষতিপূরণ বাবদ প্রত্যেক জন শ্রমিকের ৮০০ টাকা ক্ষতিপূরণ দাবি করেন। এছাড়া আন্দোলন চলাকালে কোন শ্রমিক কাজে অংশ নেবে না বলে জানান।

যদি মালিকপক্ষ আমাদের দাবি মেনে না নেন তাহলে আগামীতে কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলে মানববন্ধনে জানানো হয়।
এর আগে শহরের নিউমার্কেট থেকে একটা বিক্ষোভ মিছিল প্রদক্ষিন শেষে ফরিদপুর প্রেসক্লাবের এসে পৌঁছলে শেষে উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

Share Now

এই বিভাগের আরও খবর