ইবিতে ছাত্রলীগের মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ

আপডেট: October 12, 2022 |

মোস্তাক মোর্শেদ ইমন, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল করেছে ইবি শাখা ছাত্রলীগ।

বুধবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাস্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে শাখা ছাত্রলীগের টেন্টে এসে শেষ হয়। এসময় মিছিলে উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারন সম্পাদক নাসিম আহমেদ জয়।

এছাড়াও উপস্থিত ছিলেন সহ-সভাপতি তন্ময় সাহা টনি, মামুন, কামরুল হাসান অনিক, আরিফুল ইসলাম খান, রকিবুল ইসলাম, বনি আমিন, মৃদুল হাসান, সানজিদা চৌধুরী অন্তরা সহ প্রায় দুই শতাধিক নেতাকর্মী।

বিক্ষোভ মিছিলে তারা মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে দলের নেতাকর্মীরা। পরে শাখা ছাত্রলীগের দলীয় টেন্টে সমবেশ করে তারা।

এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নবগঠিত কমিটি হওয়ার পর থেকে আমরা চেষ্টা করে যাচ্ছি বিশ্ববিদ্যালয় থেকে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূল করার জন্য। জঙ্গিবাদ ও মৌলবাদ নির্মূল করতে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সব সময় সচেষ্ট। ইসলামী বিশ্ববিদ্যালয় হবে প্রগতিশীলতার চর্চা ক্ষেত্র। তারই লক্ষ্যে আজ সাদ্দাম হোসেন হলের আয়োজনে আয়োজিত হচ্ছে মাদক ও সন্ত্রাস বিরোধী কনসার্ট

পরে সমাপনী বক্তব্যে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়কে মৌলবাদ, সন্ত্রাসবাদ থেকে মুক্ত করতে, পড়াশোনার সুষ্ঠু পরিবেশ দেওয়ার জন্য বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখা শুরু থেকেই কাজ করে যাচ্ছে।

সামনের নির্বাচনকে সামনে রেখে স্বাধীনতা বিরোধী যারা দেশের স্বাধীনতা চায়নি তারা বিদেশী চক্রান্তের মাধ্যমে,জ্বালাও পোড়াও মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সবসময় মাঠে থাকবে।

যারা প্রগতিশীলতায় বিশ্বাসী,মুক্তচিন্তায় বিশ্বাসী তাদের পাশে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ থাকবে। সবাইকে খেয়াল রাখতে হবে ক্যাম্পাসের হল,অনুষদগুলোতে যেনো এসব মৌলবাদ, জঙ্গিবাদরা যেনো মাথা চওড়া করতে না পরে।

আমরা মাদক মুক্তু,জঙ্গিমুক্ত, প্রগতিশীল মুক্তচিন্তার বিশ্ববিদ্যালয় গড়ে তোলার আশাবাদ রাখি।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর