জাতির পিতা সারাজীবন অসাম্প্রদায়িক সমাজ গড়ার স্বপ্ন দেখেছেন: এমপি অপু

আপডেট: October 22, 2022 |

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য মো. ইকবাল হোসেন অপু বলেছেন, কোন মানুষই ধর্ম নিয়ে জন্মগ্রহণ করে না। ধর্মের ভিত্তিতে কোন দেশ ভাগ হতে পারেনা। জাতির পিতা বঙ্গবন্ধু সারা জীবন অসাম্প্রদায়িক সমাজ গড়ার স্বপ্ন দেখে গেছেন।

শনিবার (২২ অক্টোবর) শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখার প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবীতে সকাল-সন্ধ্যা গণঅনশনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে তিনি এ কথা বলেন।

ইকবাল হোসেন অপু বলেন, প্রথমে আমরা মানুষ, তারপরে বাঙ্গালী এরপরে ধর্ম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কোন স্মারক লিপি দেওয়া লাগে না, তিনি এমনিতেই সব কিছুর খবর রাখেন। তার নেতৃত্বে দেশ সুন্দরভাবে এগিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও তিনি সুন্দরভাবে এগিয়ে নিয়ে যাবেন ইনশাল্লাহ।

প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবীতে সকাল-সন্ধ্যা গণঅনশনে থাকা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, শরীয়তপুর জেলা শাখার সদস্যদের নিজ হাতে পানি পান করিয়ে গণঅনশন থেকে ফিরিয়ে আনেন স্থানীয় সাংসদ ইকবাল হোসেন অপু।

এদিকে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু আইন প্রণয়ন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন যথাযথ বাস্তবায়ন, পার্বত্য শান্তি চুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন, সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন এবং সাম্প্রদায়িক সহিংসতা চিরতরে বন্ধসহ সরকারি দলের নির্বাচনি প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে সকাল-সন্ধ্যা গণঅনশন পালন করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখা।

এ সময় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখার আহ্বায়ক শঙ্কর প্রসাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শরীয়তপুর জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট অমিত ঘটক চৌধুরী, সাধারণ সম্পাদক তপন কৃষ্ণ মোদকসহ প্রমুখ।

Share Now

এই বিভাগের আরও খবর