হেন্ডারসনের বীরত্বে নটিংহ্যামের কাছে লিভারপুলের হার

আপডেট: October 23, 2022 |

আগের দুই হার ও তিন ড্র শিরোপার লড়াই থেকে ছিটকে দিয়েছে লিভারপুলকে। ম্যানচেস্টার সিটির বিপক্ষে জিতে সেরা চারে ঢোকার আশা দিয়েছিল অলরেডসরা। শনিবার তাও বুঝি গেল!

নটিংহ্যামের মাঠ সিটি গ্রাউন্ডে আজ ১৬টি শট নিয়েছে লিভারপুল, যার সাতটি ছিল লক্ষ্যে। তবু একবারও জাল কাঁপাতে পারেনি অলরেডসরা। গোল পেতে নাকি মাঝেমধ্যে ভাগ্যেরও সহায়তা লাগে। হেন্ডারসনের বীরত্ব তো ছিলই, সেই ভাগ্যটুকুও সঙ্গে ছিল না অতিথিদের। নয়তো কি আর সালাহ ফাঁকায় বল পেয়েও উড়িয়ে মারেন, ফন ডাইকের ফ্রি হেডারও হয় লক্ষ্যভ্রষ্ট!

লিগ টেবিলে ১৯ নম্বরে থাকা নটিংহ্যাম ফরেস্টের মাঠে ১-০ গোলে হেরে মাথা নিচু করে মাঠ ছেড়েছেন য়্যুর্গেন ক্লপের শিষ্যরা। ইনজুরি জর্জরিত দলের আক্রমণ সামলানোর দায়িত্ব ছিল রর্বাতো ফিরমিনো এবং মোহাম্মদ সালাহর ওপর। ওই জুটি গোল করতে পারেনি।

লিভারপুল তবু রক্ষণ দরজা আটকে রেখেছিল। যা ম্যাচের ৫৫ মিনিটে খুলে যায়। গোল করেন ফরেস্টের ২৫ বছর বয়সী নাইজেরিয়ান ফরোয়ার্ড তায়ো আওনিজি। ফ্রি কিক থেকে জটলায় বল পেয়ে যান স্টিভ কুক। তার নেয়া শট বারে লেগে ফেরে। তবে ফিরতি শটে ভুল করেননি আওনিজি। জালের উঁচুতে তাক করে নেওয়া হালকা টোকা কোনো সুযোগই দেয়নি লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকারকে।

ওই গোল আর শোধ করতে পারেনি লিভারপুল। নটিংহ্যাম ফরেস্ট যখন মৌসুমের দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়ছে লিভারপুল জিভে তখন তৃতীয় তিক্ত হারের স্বাদ।

গত মৌসুমে শেষ দিন পর্যন্ত লিগ শিরোপার লড়াই করে দ্বিতীয় অবস্থানে থেকে শেষ করা দলটি চলতি মৌসুমে ১১ ম্যাচে মাত্র ১৬ পয়েন্ট নিয়ে টেবিলে আছে সাত নম্বরে। লিগে চতুর্থ অবস্থানে থাকা চেলসি তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে চার পয়েন্টে এগিয়ে। লিগে শীর্ষে থাকা আর্সেনাল এক ম্যাচ কম খেলে এগিয়ে ১১ পয়েন্টে।

বৈশাখী নিউজ/ বিসি

 

Share Now

এই বিভাগের আরও খবর