হালান্ডের জোড়া গোলে জয়ে ফিরল ম্যানসিটি

আপডেট: October 23, 2022 |

লিভারপুল সেরা ছন্দে না থাকলেও গত সপ্তাহে ম্যানচেস্টার সিটিকে হারিয়েছে। শনিবার বড় জয়ে ওই ধাক্কা সামলে নিয়ে জয় তুলে নিয়েছে সিটিজেনরা। তবে সিটিকে হারিয়ে সেই ধারা ধরে রাখতে ব্যর্থ হয়েছে লিভারপুল। হেরেছে নটিংহ্যামের কাছে।

শনিবার (২২ অক্টোবর) ঘরের মাঠে ব্রাইটনের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে পেপ গার্দিওয়ালার দল। দলের হয়ে দুটি গোলই করেন আর্লিং হালান্ড। একটি করেন কেভিন ডি ব্রুইনা।

ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলের লিড নেয় ম্যানসিটি। দুটি গোলই করেন আর্লিং হালান্ড। ২২ মিনিটে দলকে প্রথম লিড এনে দেয়ার পর ৪৩ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়িয়ে নেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। লিগে ১১ ম্যাচে খেলে হালান্ডের গোল এখন ১৭টি। যেখানে ঘরের মাঠে ৫ ম্যাচেই করেছেন ১২ গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে হালান্ডের ২২তম গোল।

গত মৌসুমে লিগে ম্যান সিটির সর্বোচ্চ গোলদাতা কেভিন ডি ব্রুইনার করেছিলেন ১৫ গোল। মাত্র ১১ ম্যাচ খেলেই হালান্ড ছাড়িয়ে গেছেন ডি ব্রুইনাকে।

প্রিমিয়ার লিগে এটি পেপ গার্দিওয়ালার অধীনে সিটির ৬০০তম গোল। লিগে এর আগে কোনো নির্দিষ্ট ক্লাব একই কোচের অধীনে ৬০০ গোলের মাইলফলক স্পর্শ করেছে দুবার শুধু অ্যালেক্স ফার্গুসনের ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেন ওয়েঙ্গারের আর্সেনাল।

দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে ব্রাইটনের ট্রোসার্ড গোল করে ব্যবধান কমান। কিন্তু চলতি মৌসুমে দারুণ ফুটবল খেলা দলটি ম্যানসিটির সমান বলের পজিশন রেখেও গোল শোধ করতে পারেনি। বরং ৭৫ মিনিটে কেভিন ডি ব্রুইনা ডি বক্সের বাইরে থেকে নেয়া শটে বল জালে জড়ান।

২০১৫ সালে প্রিমিয়ার লিগে অভিষেকের পর থেকে ডি বক্সের বাইরে থেকে সর্বোচ্চ ২৪ গোল করেছেন এই মিডফিল্ডার। শেষ দিকে আক্রমণ-পাল্টা আক্রমণ চলতে থাকলেও কোনো দলই গোল পায়নি।

এই জয়ে ম্যানসিটি শিরোপার লড়াইটা আর্সেনালের সঙ্গে জমিয়েই রাখল। গানাররা ১০ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ১১ ম্যাচে এক হার ও দুই সমতায় ম্যানসিটির পয়েন্ট ২৬।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর