ইউটিউব মাতাতে আসছে সুমির আধুনিক গান

ইউটিউব মাতাতে আসছে মিস্টি গায়িকা রিদওয়ানা আফরীন সুমির কণ্ঠে আসছে (মৌলিক)আধুনিক গান যার শিরোনাম “ও মাঝিরে”। গানটির সুরকার ও সঙ্গীত পরিচালনা করেছেন আর ডি হিল্লোল।

জানা গেছে, শিল্পীর নিজের গ্রামের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়ার বেশ কয়েকটি মনোরম লোকেশনে গানটির চিত্রধারন করা হয়েছে। আগামী বুধবার, ৯ নভেম্বর সন্ধ্যে ছ’টায় গানটি প্রথমে শিল্পীর নিজের ইউটিউব চ্যানেল যার নাম- Ridwana Afrin Sumi এবং ফেসবুক পেইজে প্রকাশিত হবে।

রিদওয়ানা আফরীন সুমি বলেন, ‘ও মাঝিরে’ এই গানটি যখন আমার কম্পোজার হিল্লোলের কন্ঠে শুনি তখন ভালো লেগে যায় এবং হিল্লোল আমাকে দিয়ে গানটি করায়। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে যখন অনার্স শেষ করে বাংলাদেশে আসি তখন আমি বাংলাদেশ টেলিভিশনে আধুনিক এবং রবীন্দ্র সংগীতের একজন তালিকাভুক্ত শিল্পী। একজন গুণী সংগীত পরিচালক এবং সুরকার আমাকে দিয়ে তখন একটি একক আধুনিক গানের অ্যালবাম তৈরি করলেন নাম ছিলো ” মিষ্টি মেয়ে” এরপরে এখনের সময়ের বেশ কিছু জনপ্রিয় এবং গুনি শিল্পীদের সাথে আমার ছয়টি আধুনিক গানের মিক্সট অ্যালবাম বের হয় বিভিন্ন কোম্পানির প্রযোজনায়।

মাঝে মাঝে একটা প্রশ্নের মুখোমুখি হই আমি রবীন্দ্রনাথের গান করি আবার আধুনিক গানও করি? রবীন্দ্রনাথের গান করি বলে আধুনিক গান করা যাবেনা আমি এই নীতিতে বিশ্বাসী নই। রবীন্দ্র সংগীতই আমার সব রকম অবস্থায় পরম আশ্রয়। রবীন্দ্রনাথের গানের পাশাপাশি ভালো কথা এবং ভালো সুরের আধুনিক গান এবং দেশের গান করতে স্বাচ্ছন্দ বোধ করি। যে সংগীত শ্রুতিমধুর এবং মানুষের হৃদয়কে স্পর্শ করে সেটা কোন সংগীত তা আমার কাছে জরুরী নয়, যখন তার শ্রুতিমধুরতা আমাকে মুগ্ধ করে আমি তখন সেই গান গাওয়ার চেষ্টা করি। আমার শুভাকাঙ্ক্ষী প্রিয় শ্রোতাদের কাছে আমার গাওয়া সেই গান যদি কিছুটা গ্রহণযোগ্য হয় সেখানেই আমার প্রাপ্তি এবং তৃপ্তি।”

শিল্পী আফরীন সুমির গানটির সুরকার ও সঙ্গীত পরিচালক আর ডি হিল্লোল বলেন, ” শিল্পী সুমির অসম্ভব সুরেলা এবং মিষ্টি কন্ঠস্বর “ও মাঝিরে” গানটিকে দিয়েছে ভিন্নমাত্রা। গানটি বাংলাদেশের সকল শ্রোতাদের কাছে পৌঁছে যাক ও কণ্ঠশিল্পী রিদওয়ানা আফরীন সুমির উত্তরোত্তর সাফল্য কামনা
করছি।”