আজ বিএনপি কার্যালয় খুলে দেয়া হচ্ছে 

আপডেট: December 11, 2022 |

বিএনপির কার্যালয় রোববার সকালে খুলে দেয়া হবে বলে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে।

নয়াপল্টনের সড়কে সমাবেশ করা নিয়ে পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সঙ্গে ব্যাপক সংঘর্ষের পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয় বন্ধ করে দেয়া হয়েছিল গত বুধবার থেকে। একইসঙ্গে গণপরিবহন চলাচলে নাইটিংগেল মোড় থেকে ফকিরাপুল সড়কের ব্যারিকেড শনিবার রাতেই তুলে নেয়ার কথাও জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ডিএমপির ক্রাইম অ্যান্ড অপারেশনের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার জানান, বিএনপির ১০ তারিখের সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা হতে পারে, এমন তথ্য আমাদের কাছে ছিল। সব মিলিয়ে সাধারণ মানুষের নিরাপত্তার কথা মাথায় রেখে নয়াপল্টন এলাকায় যান চলাচল ও বিএনপির পার্টি অফিসের কার্যক্রম বন্ধ করতে হয়েছিল।

তিনি বলেন, রোববার সকালে পার্টি অফিস খুলে দেয়া হবে। শনিবার রাত থেকেই সড়কে যান চলাচল করতে পারবে। পার্টি অফিস খুলে দেয়ার ব্যাপারে বিএনপির পক্ষ থেকে অনুরোধ বা আবেদন আমরা পাইনি। আমাদের তদন্ত সংশ্লিষ্ট কাজ শেষে আমরা খুলে দিচ্ছি।

নয়াপল্টনের সংঘর্ষ ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। ফলে গত কয়েকদিন বিএনপি কার্যালয়ে কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।

এদিকে বিএনপির প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, রবিবার দুপুর ১টায় কেন্দ্রীয় কার্যালয়ে যাবেন ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক এমরান সালেহ প্রিন্স।

উল্লেখ্য, ১৩ ও ২৪ ডিসেম্বর বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি। ১০ ডিসেম্বরের সমাবেশে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ১০ দফা দাবি আদায়ে ২৪ ডিসেম্বর দেশের প্রতিটি জেলা, উপজেলায় ও ইউনিটে গণমিছিল ও গণবিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেন।

এছাড়া দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মুক্তির দাবি ও নয়াপল্টনে দলীয় কার্যালয়ে পুলিশি তাণ্ডবের প্রতিবাদে ১৩ ডিসেম্বর একই কর্মসূচি পালনের কথাও জানানো হয়।

গত বুধবার ঢাকার বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে একজন মারা যায়।

Share Now

এই বিভাগের আরও খবর