সরকারি কর্মকর্তাদের গৃহঋণ দেবে ব্র্যাক ব্যাংক

আপডেট: January 2, 2023 |

সরকারি কর্মকর্তাদের গৃহঋণ সুবিধা প্রদানের জন্য অর্থ মন্ত্রণালয়ের অধীন অর্থ বিভাগের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।

২৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) অর্থ মন্ত্রণালয়ে প্রতিষ্ঠান দুটি একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

এর ফলে স্থায়ী সরকারি কর্মকর্তারা ভবন নির্মাণ, প্রস্তুতকৃত ফ্ল্যাট বা বাড়ি কিনতে বা গ্রুপ কন্সট্রাকশনের জন্য গৃহঋণ নিতে সক্ষম হবেন। গৃহঋণের সীমা হবে ২০ লক্ষ টাকা থেকে ৭৫ লক্ষ টাকার মধ্যে।

অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিশ্বজিৎ ভট্টাচার্য খোকন এনডিসি এবং ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব দিল আফরোজা, উপসচিব নাজনীন সুলতানা ও সিনিয়র সহকারী সচিব মোঃ শাহিন রেজা, এবং ব্র্যাক ব্যাংকের হেড অব রিটেইল ব্যাংকিং মোঃ মাহীয়ুল ইসলাম, হেড অব লেন্ডিং মনিরুল ইসলাম রনি, সিনিয়র জোনাল হেড তাহের হাসান আল মামুন, হেড অব ব্রাঞ্চ গভর্নেন্স অ্যান্ড রিজিওনাল হেড আলী তালুকদার এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘BRACBANK’ প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ৩৩০ টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস, ১,০০০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে। ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন করে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতেই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে। তের লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত ২১ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানতবিহীন এসএমই অর্থায়নকারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশের ব্যাংকিং খাতে সুশাসন, স্বচ্ছতা ও নৈতিকতা পরিপালনে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।

Share Now

এই বিভাগের আরও খবর