কালীগঞ্জে লাইনচ্যুত, খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

আপডেট: January 15, 2023 |

টিপু সুলতান,ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে নকশী কাঁথা ট্রেন লাইনচ্যুত হয়ে খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

রোববার রাত ৯ টার দিকে গোয়ালন্দ থেকে ছেড়েআসা খুলনাগামি রকশীকাঁথা ট্রেনটি সুন্দরপুর রেল স্টেশন থেকে ছেড়ে আসার পর একতারপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে মাঠের মধ্যে পৌছালে ট্রেনের পিছনের৫২২৯ নম্বরের বগিটি লাইনচ্যুত হয়। ঘটনাস্থলটি মোবারকগঞ্জ রেলস্টেশন থেকে ৬কিলোমিটার এবং সুন্দরপুর থেকে এক কিলোমিটার।

বর্তমানে সুন্দরপুররেল স্টেশনটি বন্ধ রয়েছে। ট্রেন লাইনচ্যুত হওয়ার ফলে খুলনার সাথে সারাদেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে রয়েছে। দুর্ঘটনার পর ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপেস ট্রেনটি কোটচাঁদপুর রেলস্টেশনে দাড় করিয়ে রাখা হয়েছে। এছাড়া খুলনা থেকে ঢাকাগামি রাতের কোন ট্রেন যাত্রা করেনি। ফলে দুরপাল্লার যাত্রীরা চরম
ভোগানিএত পড়েছে।

দুর্ঘটনায় কবলিত গাড়ির ইলেক্ট্রিশিয়ান স্বপন জানান, ট্রেনের একটি বগিলাইনচ্যুত হওয়ার পর দুইটা বগি কোটচাঁদপুরে এবং বাকি ইঞ্জিনসহ তিনটিবগি মোবারকগঞ্জ স্টেশনে নিয়ে রাখা হয়েছে। দুর্ঘটনার পর গাড়ির যাত্রীদের মোবারকগঞ্জ রেলস্টেশনে পৌছে দেওয়া হয়েছে। তবে, কখন রেল যোগাযোগ স্বাভাবিক হবে তা বলতে পারেননি।

এদিকে মোবারকগঞ্জ রেলস্টেশনের মাস্টার শাহজাহান আলী জানান, দুর্ঘটনার পর যাত্রীরা নিরাপদে মোবারকগঞ্জ স্টেশনে পৌছেছে। উদ্ধারকারী ট্রেন খবর দেওয়া হয়েছে। ঈশ্বরদী থেকে ঘটনাস্থলে পৌছাতে রাত ১২টা বাজতে পারে। এরপর বগিটি উদ্ধার এবং লাইন মেরামত হলেই ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

Share Now

এই বিভাগের আরও খবর