ভাঙ্গুড়ায় ব্যতিক্রমী ‘ছায়াকুঞ্জ পৌর পার্ক’ উদ্বোধন

আপডেট: January 16, 2023 |

পাবনা প্রতিনিধি:পাবনার ভাঙ্গুড়ায় নেই শিশুদের বিনোদনের তেমন ব্যবস্থা। এবার সেখানে তাদের জন্য তৈরী করা হয়েছে একটি ব্যতিক্রমী ও দৃষ্টিনন্দন বিনোদন পার্ক। যেখানে বিনোদনের সঙ্গে মিলবে বাংলাদেশের ইতিহাস। শিশুরা বেড়ানোর আনন্দের পাশাপাশি জানতে পারবে মুক্তিযুদ্ধ, বাংলাদেশ ও বঙ্গবন্ধুর জীবনী।

রোববার দুপুরে প্রধান অতিথি হিসেবে ফলক উন্মোচন ও ফিতা কেটে ‘ছায়াকুঞ্জ পৌর পার্ক’ উদ্বোধন করেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ মকবুল হোসেন। এ সময় ভাঙ্গুড়া পৌর মেয়র গোলাম হাসনায়েন রাসেল, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ বাকিবিল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খান সহ অনেকে উপস্থিত ছিলেন।

‘ছায়াকুঞ্জ পৌর পার্ক’ এ বৈদ্যুতিক ৪টি কোচ সংযুক্ত ট্রেনগাড়ী, ৮টি আসনের সুইং, ৬টি আসনের ম্যারি গো রাউন্ডসহ শিশুদের জন্য বেশি কিছু হাতি, ঘোড়া ও পুকুরে প্যাডেল বোড রয়েছে। সবচেয়ে দৃষ্টিনন্দন ও আর্কষন করে তৈরী করা হয়েছে ছায়াকুঞ্জ পৌর পার্কের দক্ষিণ অংশে বঙ্গবন্ধুর আত্মজীবনী কর্ণার ও নৌকার আদলে লাইব্রেরী। এমন উদ্যোগে খুশি পৌরবাসী। ভাঙ্গুড়া বড়ালব্রিজ মাঠের পাশে নামের এই বিনোদন পার্কটি, ঘরবন্দি মানুষকে কিছুটা হলেও বিনোদনের অভাব পূরণ করবে বলে মনে করছে স্থানীয় জনপ্রতিনিধি ও কর্মকর্তারা। আর উদ্যোক্তা জানান বর্তমান প্রজন্মকে বিনোদনের পাশাপাশি নতুন প্রজন্মের মাঝে প্রকৃত ইতিহাস জানাতে এই পার্কটি নির্মাণ করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর