কালিয়াকেরের মৌচাকেটপ-অ্যাচিভার স্কাউটারদের মিলনমেলা

আপডেট: January 22, 2023 |

মাছুদ পারভেজ,গাজীপুর জেলা প্রতিনিধিঃ গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ৩২ তমএপিআর ও একাদশ জাতীয় স্কাউট জাম্বুরী-২০২৩ এ নানা উপলক্ষে মিলণ মেলায় পরিনত হয়েছে।

আজ রোববার (২২ জানুয়ারি) প্রেসিডেন্ট স্কাউট, প্রেসিডেন্ট রোভার স্কাউট ও শাপলা কাব এ্যাওয়ার্ড প্রাপ্ত স্কাউট ব্যক্তিত্বদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এ্যাটাসইন্টারন্যাশনাল এর সভাপতি সাইমন হ্যাংবক রিহ, প্রধান স্কাউট ব্যাক্তিত্ব বাংলাদেশ স্কাউটস এর সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, পিআরএস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আট্যাসের সহ-সভাপতি মোঃহাবিবুল আলম (বীর প্রতীক), বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (জনসংযোগ ও মার্কেটিং) এম এম ফজলুল হক আরিফপি আরএস, জাতীয় কমিশনার (প্রোগ্রাম) মোঃ আতিকুজ্জামান রিপন, জাতীয় কমিশনার (ফাউন্ডেশন) শাফিনা রহমান ও এশিয়া প্যাসিফিক স্কাউট আঞ্চলিক কমিটির সদস্য মোঃ রফিকুল ইসলাম খান পি আর এস উপস্থিত ছিলেন।

বাংলাদেশ স্কাউটস ও আ্যাটাশ বাংলাদেশ এর সভাপতি মোঃ আবুল কালাম আজাদ বলেন, যারা শুরু থেকে নিয়মিত স্কাউটিং করে এবং প্রতিটি স্কাউট প্রোগ্রাম নিয়ে কাজ করে তাহলে অবশ্যই একজন স্কাউট ছেলে- মেয়ে একদিন টপ এ্যাচিভারদের কাতারে আসবে।

তাই শুরু থেকে শেষ পর্যন্ত স্কাউটিং এর সাথে যুক্ত থাকা উচিত বলে তিনি মনে করেন।

উল্লেখ, অনুষ্ঠান শেষে বাংলাদেশ স্কাউটস এর পক্ষ থেকে পিআর এম জ্যাকেট জাম্বুরী ও জাম্বুরী স্মরণীকা অতিথিদেরকে উপহার হিসেবে তুলে দেওয়া হয়।

পরিশেষে বাংলাদেশ স্কাউটস এর ৫ জনকর্মকর্তাকে আট্যাস এর পক্ষ থেকে এশিয়া প্যাসিফিক রিজিওনাল স্কাউটস কর্তৃক প্রদত্তপি আর অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর