ক্রিকেটে ফিরছেন রবীন্দ্র জাদেজা

আপডেট: January 22, 2023 |

অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজের আগে ভারতীয় দলে এলো স্বস্তির খবর। ইনজুরি থেকে সুস্থ হয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন  অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা। সৌরাষ্ট্রের হয়ে রঞ্জি ট্রফিতে খেলবেন তিনি। এই ম্যাচের আগে অবশ্য জাদেজাকে ফিটনেস টেস্ট দিতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্দেশেই তাকে রঞ্জি ট্রফির ম্যাচ খেলতে হচ্ছে।

গত বছরের আগস্টে এশিয়া কাপের সময় চোট পেয়েছিলেন জাদেজা। তারপর থেকেই তিনি মাঠের বাইরে। কিছুদিন আগে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ব্যাটিং এবং বোলিং অনুশীলন শুরু করেছেন বাঁহাতি অলরাউন্ডার। একই সঙ্গে করছছেন ফিটনেস ট্রেনিং। আগামী ২৪ জানুয়ারি রঞ্জি ট্রফির গ্রুপ পর্বের শেষ ম্যাচে তামিলনাড়ুর মুখোমুখি হবে সৌরাষ্ট্র। সেই ম্যাচ দিয়েই জাদেজা মাঠে ফিরবেন।

 

এছাড়া জাদেজাকে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টের ১৭ জনের দলে রেখেছেন ভারতের নির্বাচকরা। যদিও তার দলে থাকা নির্ভর করবে ফিটনেসের ওপর। সৌরাষ্ট্রের কোচ নীরজ ওদেদ্রা বলেছেন, ‘জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রোটোকল মেনেই জাদেজার ট্রেনিং সূচি ঠিক করা হয়েছে। তার ওপর যাতে অতিরিক্ত চাপ না পড়ে, সে দিকেও নজর রাখা হচ্ছে। দলের সবাই ওর জন্য অপেক্ষা করছে। জাদেজাও আমাদের দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে। সে রঞ্জি ট্রফিতে খেললে দলের সবাই খুব অনুপ্রাণিত হবে।’

Share Now

এই বিভাগের আরও খবর