কোনো যুদ্ধাপরাধীকে ধানের শীষে প্রতীক দেয়া হবে নাঃ নজরুল

সময়: 12:54 pm - November 29, 2018 | | পঠিত হয়েছে: 7 বার

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনো যুদ্ধাপরাধীকে ধানের শীষ প্রতীক দেয়া হবে না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,’কোন যুদ্ধপরাধীকে আমরা ধানের শীষ প্রতীক দিবো না এটা আপনাদেরকে আশ্বস্ত করতে পারি। তাছাড়া জামায়াতের মধ্যে অনেক মুক্তিযোদ্ধা আছে।’

জাতীয় ঐক্যফ্রন্ট সহ-২০ দলীয় জোট নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নেয়ার পর থেকেই সরকারের মাথা খারাপ হয়ে গেছে মন্তব্য করে তিনি বলেন,’মনোনয়ন জমা দিতে আমাদের নেতাকর্মীদের পদে পদে বাধা দেয়া হচ্ছে।ছোট থেকে বড় সবাইকে আসামী করা হচ্ছে।অনেকেই নিখোজ হচ্ছে।এগুলো সবই সুষ্ঠ নির্বাচনের অন্তরায়।

নজরুল বলেন,’আওয়ামী লীগ একের পর এক ফাউল করছে।সরকার ও ইসি নিশ্চুপ ভূমিকা পালন করছে।নির্বাচন কমিশন সরকারের সহায়ক ভূমিকা পালন করছে।এভাবে চলতে থাকলে সুষ্ঠ নির্বাচন হতে পারে না।

বিএনপির বেশ কয়েক জন দলীয় মনোনয়ন পেয়েও কেন রিটার্নিং অফিসে মনোনয়নপত্র জমা দেননি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,’অন্য নেতাদের পক্ষে কাজ করার জন্য অনেক সিনিয়র নেতা মনোনয়ন জমা দেননি।এটাকে আপনারা নির্বাচনী কৌশল ও বলতে পারেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী,সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ,সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ প্রমুখ।

Share Now

এই বিভাগের আরও খবর