নির্বাচন পরিচালনার জন্যই নানক-রহমানকে মনোনয়ন দেওয়া হয় নি

আগামী জাতীয় সংসদ নির্বাচন পরিচালনার জন্য আওয়ামী লীগের পাঁচ শীর্ষ নেতাকে মনোনয়ন দেওয়া হয় নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার বিকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডীস্থ রাজনৈতিক কার‌্যালয়ে দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, “আমাদের নির্বাচন পরিচালনার জন্য দক্ষ এবং অভিজ্ঞ যে নেতৃত্ব, তারা সাধারণত নির্বাচনে অংশগ্রহণ করতো। কিন্তু এবার আমাদের নেত্রী সিদ্ধান্ত নিয়ে ভারতের বিজিপিসহ অনেক রাজনৈতিক দলের মত নেতাদের নির্বাচনের বাইরে রেখেছেন।”

“আমরাও এবার যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জাহাঙ্গির কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম, আহম্মদ হোসেন, বিএম মোজাম্মেল হক নির্বাচন পরিচালনার সঙ্গে থাকবেন। এই ব্যপারে গতকাল তাদের আমাদের সভানেত্রী প্রধানমন্ত্রী ডেকে কিছু পরামর্শ দিয়েছেন আরও দেবেন।”

“গণতান্ত্রিক রাজনীতিতে সবাই নির্বাচন করে না। ভারতের অনেকেই কিন্তু দলকে সহযোগিতা করার জন্য নির্বাচনে অংশগ্রহণ করে না।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক সামসুন্নাহার চাপা, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, আনোয়ার হোসেন, মারুফা আক্তার পপি।