পেশোয়ারে আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১০০

আপডেট: January 31, 2023 |

গতকাল সোমবার পেশোয়ারের পুলিশ লাইন এলাকায় একটি মসজিদে আত্মঘাতী হামলায় ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১০০ জনে দাঁড়িয়েছে। মঙ্গলবার হামলার স্থান থেকে আরও লাশ উদ্ধার করা হয়েছে।

সেখানের লেডি রিডিং হাসপাতালের (এলআরএইচ) মুখপাত্র মোহাম্মদ অসীম জানিয়েছেন, চিকিৎসা কেন্দ্রে ১০০টি লাশ আনা হয়েছে।   বর্তমানে ৫৩ জন আহত নাগরিককে চিকিৎসা দেয়া হচ্ছে এবং সাতজনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। আহতদের অধিকাংশই আশঙ্কামুক্ত জানিয়ে তিনি বলেন, আহতদের বিনা খরচে চিকিৎসা সুবিধা দেয়া হচ্ছে।

 

পাকিস্তানের তালেবান ইতোমধ্যেই এই ভয়াবহ বিস্ফোরণের দায় স্বীকার করেছে। পেশোয়ারের পুলিশ কর্মকর্তা মহম্মদ আইজাজ খান জানিয়েছেন, ‘প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে পুলিশ সেজে মসজিদে ঢুকেছিল ওই হামলাকারী। পুলিশের সরকারি গাড়িতে চেপেই মসজিদ চত্বরে পোঁছয় সে। ওই সময় মসজিদে প্রার্থনা করতে গিয়েছিলেন বেশ কয়েকজন পুলিশকর্মী। তাদের ভিড়ে মিশে নিরাপত্তা সংক্রান্ত পরীক্ষা এড়িয়ে যায় ওই হামলাকারী।’

এরপরেই দুপুর দেড়টা নাগাদ আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে ওঠে পেশোয়ারের মসজিদ।

আইজাজ আরও বলেছেন, বিস্ফোরণের পরে উদ্ধারকাজ চালানোর সময়ে একটি মাথা পাওয়া যায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে সেটি আত্মঘাতী হামলাকারীর দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। সোমবারের পর মঙ্গলবারেও উদ্ধারকাজ চালাচ্ছে পেশোয়ার পুলিশ। ইতিমধ্যেই ১০০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তূপের মধ্যে আরও অনেক লাশ পাওয়া যাবে বলেই আশঙ্কা উদ্ধারকারীদের। ফলে মৃতের সংখ্যা আরও বাড়বে বলেই অনুমান পুলিশের।

Share Now

এই বিভাগের আরও খবর