ইসরায়েলের গোয়েন্দা ড্রোন আটক করেছে হামাস

আপডেট: January 31, 2023 |

ইসরায়েলের একটি গোয়েন্দা ড্রোন ফিলিস্তিনের গাজা উপত্যকার আকাশ থেকে আটক করেছে দেশটির প্রতিরোধ সংগঠন হামাস। ফিলিস্তিনি গণমাধ্যমের সূত্র মতে, হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড ড্রোনটি আটক করেছে। আটকের পর ড্রোন থেকে অনেক ‘স্পর্শকাতর তথ্য’ উদ্ধার হয়েছে বলে জানিয়েছে হামাস।

এক বিবৃতিতে ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড জানিয়েছে, ‘একটি ইসরায়েলি গোয়েন্দা ড্রোন অবরুদ্ধ গাজা উপত্যকার আকাশে একটি বিশেষ অভিযানে আসে। শুক্রবার (২৭ জানুয়ারি) ড্রোনটি আটক করা হয়। আমাদের ইঞ্জিনিয়াররা ড্রোনটি খুলে এর ভেতর থেকে গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর তথ্য বের করেছেন।”

 

তবে গত শুক্রবার ড্রোনটি হারিয়ে গেলেও ইসরায়েল এ সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি।

অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনি জনগণের সঙ্গে ইসরায়েলের তীব্র সংঘাতের মধ্যে গাজায় দেশটির ড্রোন আটক করল হামাস। গত সপ্তাহে দখলদার সেনারা পশ্চিম তীরের জেনিন শহরে হামলা চালিয়ে অন্তত ১০ ফিলিস্তিনিকে হত্যা করে। এরপর পূর্ব জেরুজালেম আল-কুদসের একটি সিনাগগের সামনে এক ফিলিস্তিনি বন্দুকধারীর গুলিতে অন্তত সাত ইসরায়েলি অভিবাসী নিহত হয়।

এ বিষয়ে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী বলেছে, ‘সপ্তাহান্তে সামরিক অভিযান চলাকালীন গাজা উপত্যকায় একটি সেনা ড্রোন বিধ্বস্ত হয়েছে। এ বিষয়টি তদন্ত করা হচ্ছে।’ ইসরায়েলি আর্মি রেডিও-এর মতে, ‘ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী ওই ড্রোনটির কারণে সংবেদনশীল তথ্য বেহাত হওয়ার আশঙ্কা করছে।’

Share Now

এই বিভাগের আরও খবর