সিংগাইরে বন্ধ হওয়া ইটভাটা থেকে জোরপূর্বক মাটি ও মালামাল নেয়ার অভিযোগ

আপডেট: February 18, 2023 |

সোহরাব হোসেন,সিংগাইর (মানিকগঞ্জ)প্রতিনিধিঃ মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চান্দহর ইউনিয়নের রিফায়েতপুর ও মানিকনগর মৌজায় বন্ধ হওয়া ‘মোল্লা ব্রিকস’ নামের ইটভাটা থেকে জোরপূর্বক প্রায় অর্ধকোটি টাকার মাটি ও মালামাল নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ভাটা মালিক মফিজ উদ্দিন মোল্লা বাদী হয়ে ১৩ ফেব্রুয়ারি জেলা প্রশাসকসহ বিভিন্ন দফতরে ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৮-৯ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হচ্ছেন, উপজেলার ওই ইউনিয়নের চক চান্দহর গ্রামের মৃত মনসুরের পুত্র আব্দুল মালেক (৪০) , রিফায়েতপুর গ্রামের দেলোয়ার মন্ডলের পুত্র আকবর (৫০), খলিল মিয়ার পুত্র জুয়েল (৩৪) ও মাধবপুর গ্রামের জহুর পুত্র হেলাল (২৮)।

লিখিত অভিযোগে প্রকাশ, চলতি মৌসুমে বন্ধ থাকা ওই ইটভাটা থেকে অভিযুক্ত ৪ জনসহ অজ্ঞাতরা ২ টি ভেকু ও ৪ টি ড্রাম ট্রাক নিয়ে ভাটার চুল্লি সংলগ্ন জমিতে থাকা আনুমানিক ৪৫ গাড়ী আধলা ইট, ৬৫০ গাড়ী ইট তৈরির মাটি ও ১টি টিন শেড ঘরে থাকা শ্যালো মেশিন, ১২ গাড়ী ইট জোরপূর্বক নিয়ে যায়। যার মূল্য ৪৫ লাখ ৬০ হাজার টাকা বলে অভিযোগে উল্লেখ করা হয়।

অভিযোগকারী মফিজ উদ্দিন মোল্লা বলেন, আমি এলাকায় না থাকায় বিবাদীগণ এমন তান্ডব চালায়। বিষয়টি নিয়ে আমি বিবাদীগণের সাথে যোগাযোগ করলে তারা উল্টো বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দেয়।

প্রসঙ্গত, অভিযুক্তরা এলাকায় চিহ্নিত ভূমিদস্যু। ইতিপূর্বে তাদের বিরুদ্ধে একাধিক ব্যক্তির ফসলি জমি থেকে মাটি কাটার অভিযোগে ভ্রাম্যমান আদালতে জেল-জরিমানাও হয়েছে।

অভিযুক্ত আব্দুল মালেক বলেন, যার জমি সেই মাটি সরিয়ে চাষাবাদের জন্য প্রস্তুত করেছে। শত্রুতা বশত আমার নাম দিয়েছে। ইতিপূর্বে মাটি কাটার অভিযোগে মোবাইল কোর্টে সাজা পাওয়ার কথা স্বীকার করেন তিনি।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ বলেন, লিখিত অভিযোগ হাতে পেয়ে নোটিশ দিয়ে দু’পক্ষকে ডাকতে নির্দেশ দেয়া হয়েছে। শুনানি করে ব্যবস্থা নেয়া হবে।

Share Now

এই বিভাগের আরও খবর