কালীগঞ্জের আলোচিত সুদে কারবারী আনোয়ার আটক

আপডেট: February 20, 2023 |

টিপু সুলতান, ঝিনাইদহ প্রতিনিধি: সাড়ে ৫ লাখেও পরিশোধ হয়নি সুদে নেওয়া ৮০ হাজার টাকা, উল্টো চাপিয়েছে ৮ লাখ টাকার দুই মামলা দিয়েছে সুদে কারবারি। ওই ঘটনায় ভুক্তভোগী শহিদুলের মত আনোয়ারের সুদে ব্যাবসার খপ্পরে পড়ে ক্ষতিগ্রস্থ নিঃস্ব হয় আরো অনেকে।

এদের মধ্যে উপজেলার পাইকপাড়া গ্রামের আবুল কামাল আজাদের ছেলে রং মিস্ত্রি ইমরান হোসেন শুক্রবার আনোয়ারের নামে থানাতে একটি অভিযোগ দায়ের করেন। সেই মামলায় শনিবার রাতে কালীগঞ্জ থানা পুলিশের হাতে আটক হয় সুদে কারবারী আনোয়ার।

রং মিস্ত্রি ইমরান হোসেন তার এজাহারে উল্লেখ করেছেন, আনোয়ারের কাছ থেকে টাকা নিয়ে সময়মত পরিশোধ করতে না পারাতে গত ১৫ই ফেব্রুয়ারী আনোয়ার তাকে আটকে রাখে।

পরে স্থানীয় ব্যক্তিদের সহযোগিতায় ইমরান মুক্ত হয়ে আনোয়ারের নামে কালীগঞ্জ থানাতে অভিযোগ দায়ের করেন। থানা পুলিশ শনিবার রাতে অভিযান চালিয়ে ইশ্বরবা গ্রাম থেকে তাকে আটক করে। আনোয়ার হোসেন কালীগঞ্জের ইশ্বরবা গ্রামের মৃত ইসমাইল মোল্ল্যার ছেলে।

ইমরান হোসেন তার এজাহারে আরও উল্লেখ করেছেন তিনি আনোয়ারের কাছ থেকে ৩০ হাজার টাকা নিয়েছিলেন। প্রতি মাসে ৩ হাজার টাকা করে দশ মাসে ৩০ হাজার টাকা দেবার পরও এককালীন ৫০ হাজার টাকা দিয়ে পরিশোধ করে দেন।

কিন্তু আনোয়ার স্টাম্প আটকে রেখে মিথ্যা মামলার ভয় দেখিয়ে আরও একলাখ টাকা দাবি করে আসছিলেন।

কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ আব্দুর রহিম মোল্ল্যা আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আনোয়ারের বিরুদ্ধে সুদে কারবারের অভিযোগ রয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর