মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়নের দ্বিবার্ষিক সভা অনুষ্ঠিত

আপডেট: February 22, 2023 |

টিপু সুলতান, ঝিনাইদহ প্রতিনিধি: দেশের দক্ষিণাঞ্চালের একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান ঝিনাইদহ কালীগঞ্জের মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়নের দ্বি বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় চিনিকলের গ্যারেজ সেডে ওই সভা অনুষ্টিত হয়। মোচিক শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম রসুলের সভাপতিত্বে সভাতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঝিনাইদহ- ৪ জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

সভাতে মোচিক শ্রমিক ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষনা করা হয়। আতাউল হক জিহাদকে নির্বাচন কমিশনার ও টিপু সুলতানকে সদস্য সচিব করে ৫ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির নাম ঘোষনা করা হয়। সাধারন সভাতে আরও সিদ্ধান্ত হয় যে, শ্রম আইনে কোন ভোটার সদস্য দুটি শ্রমিক ইউনিয়নের সদস্য থাকতে পারবে না। সে হিসাবে মুসফিকুর রহমান ডাবলু ও আব্দুল হালিম মটর শ্রমিক ইউনিয়নের সদস্য থাকায় উপস্থিত সদস্যদের সিদ্ধান্তে তাদের দুজনেরই মোচিক শ্রমিক ইউনিয়নের সদস্য পদ বাতিল করা হইল। এছাড়াও মিলের চুক্তি ভিত্তিক নিয়োগকৃত শ্রমিকরা ভোটাধিকার প্রয়োগ করতে পারলেও নির্বাচনে প্রার্থী হতে পারবেন না বলে সিদ্ধান্ত হয়।

সভাতে বিশেষ অতিথির বক্তৃতা করেন- কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম, আঞ্চলিক শ্রম অধিদপ্তরের উপ-পরিচালক (কুষ্টিয়া) সিরাজুল ইসলাম, সুগার করপোরেশনের শ্রমিক ফেডারেশনের সভাপতি মাসুদুর রহমান মাসুদ ও মোচিক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম,সাজেদুল হক লিটন।

প্রধান অতিথির বক্তৃতায় সাংসদ আনোয়ারুল আজিম আনার বলেন, সকল ধরনের উৎপাদনে শ্রমিরাই গুরুত্বপূর্ণ ভ’মিকা পালন করে থাকে। তিনি বলেন, কালীগঞ্জ মোচিক শ্রমিক সংগঠনটি সারাদেশে মধ্যে বিশেষ ধরনের ঐতিহ্য বহন করে আসছে। মোচিকের প্রশাসন ও হিসাব বিভাগের সদস্য সাইদুর রহমান পিকুর সঞ্চালনায় সভাতে উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান, শ্রমিকনেতা ও গনমাধ্যমের শ্রমিকগন উপস্থিত ছিলেন।

Share Now

এই বিভাগের আরও খবর