জমিয়াতুল মোদার্রেছীন গাজীপুর জেলার সভাপতি জহিরুল হক, সম্পাদক মানছুরুল আলম

আপডেট: February 25, 2023 |

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন গাজীপুর জেলা শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসাবে কাপাসিয়া সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মো: জহিরুল হক ও সাধারণ সম্পাদক হিসাবে শ্রীপুরের চকপাড়া হাজী নজিবুল্লাহ দাখিল মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট আলহাজ্ব মাওলানা মোঃ মানছুরুল আলমকে নির্বাচিত করা হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) গাজীপুর জেলা পরিষদ মিলনায়তনে মাদরাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের গাজীপুর জেলা ও মহানগরী শাখার উদ্যোগে আয়োজিত প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আলহাজ্ব এ্যাডভোকেট আ.ক.ম. মোজাম্মেল হক এম.পি।

প্রধান আলোচক হিসাবে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাবের সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিন। অনুষ্ঠানটি উদ্বোধন করেন গাজীপুরের জেলা প্রশাসক জনাব আনিসুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব ও জেলা সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমেদ মোমতাজী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা জহিরুল হক।

সম্মেলনে জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব আলহাজ্ব মাওলানা শাব্বির আহমেদ মোমতাজী গাজীপুর জেলা, মহানগর ও সদর উপজেলাসহ ৫টি উপজেলার নতুন কমিটি ঘোষণা করেন। এসময় বিভিন্ন মাদ্রাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সুপারিন্টেন্ডেন্ট ও কয়েক শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জমিয়াতুল মোদার্রেছীন বাংলাদেশের আলিয়া মাদরাসাসমূহের শিক্ষকগণের একটি অরাজনৈতিক সংগঠন। ১৯৩৭ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনটি তৎকালীন ভারত ও বাংলাদেশে ইসলাম ও মাদরাসা শিক্ষা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

Share Now

এই বিভাগের আরও খবর