ইবিতে ছাত্রী নির্যাতন: তদন্ত কমিটির প্রতিবেদন হাইকোর্টে

আপডেট: February 27, 2023 |

কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন হাইকোর্টে জমা দেয়া হয়েছে।

সোমবার সকালে ইবির ডেপুটি রেজিস্ট্রার মনিরুজ্জামান মিল্টন তদন্ত প্রতিবেদনটি জমা দেন।

এর আগে রোববার ইবির রেজিস্ট্রার কার্যালয়ে তদন্ত প্রতিবেদন জমা দেয় বিশ্ববিদ্যালয় কমিটি। ওইদিন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রেবা মণ্ডল ৫০০৯ নং স্মারকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ে প্রতিবেদনটি জমা দেন।

এ ব্যাপারে তদন্ত কমিটির সদস্য অধ্যাপক ড. দেবাশীষ শর্মা জানান, তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে। তবে তদন্তের স্বার্থে এখনি কিছু বলা যাচ্ছে না।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান বলেন, আমার কাছে প্রতিবেদনটি জমা দেয়া হয়েছে। এটি উপাচার্য ও হাইকোর্টে পাঠানো হবে।

উল্লেখ্য, দেশরত্ন শেখ হাসিনা হলে গত ১১ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টা থেকে ৩টা পর্যন্ত নবীন এক ছাত্রীকে শারীরিক নির্যাতন করা হয়। ভুক্তভোগী ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে অভিযোগ ওঠে, তারা ওই ছাত্রীকে মারধর করে ও তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ করে রাখেন।

পরে র‌্যাগিংয়ের নামে শারীরিক ও মানসিকভাবে হেনস্তার বিচার ও নিরাপত্তা চেয়ে প্রক্টর ও ছাত্র-উপদেষ্টা দপ্তর বরাবর লিখিত অভিযোগ করা হয়। বিষয়টি হাইকোর্ট পর্যন্ত গড়ায়। পরবর্তী সময়ে হাইকোর্টের নির্দেশে ক্যাম্পাস ছাড়েন অভিযুক্তরা। হাইকোর্টের নির্দেশে কুষ্টিয়া জেলা প্রশাসন বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে।

Share Now

এই বিভাগের আরও খবর