অবৈধ প্রক্রিয়ায় মিষ্টি তৈরির অপরাধে জরিমানা

আপডেট: March 26, 2023 |

ইমাম হাছাইন পিন্টু নাটোর প্রতিনিধি: নাটোর শহরের প্রতিষ্ঠিত ৭ মিষ্টি তৈরির প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ এবং পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করার অপরাধে ২ লাখ টাকার জরিমানা করা হয়েছে।

র‌্যাব-৫ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে শহরের নিচাবাজার,স্টেশন বাজার,লালবাজার,উত্তর চৌকিরপাড় এলাকায় মিষ্টি তৈরির প্রতিষ্ঠানে অভিযান চালায়।

প্রতিষ্ঠানগুলো হলো সমুহ হলো শিলা মিষ্টি বাড়ী, মৌচাক মিষ্টি ভান্ডার, নবরুপ দধি ও মিষ্টান্ন ভান্ডার, মডার্ণ মিষ্টান্ন ভান্ডার, ঘোষ মিষ্টান্ন ভান্ডার, জয়কালী মিষ্টান্ন ভান্ডার ও জয়কালী বাড়ী দ্বারিক ভান্ডার।

এরমধ্যে জয়কালী বাড়ী দ্বারিক ভান্ডারকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পাণী অধিনায়ক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা

কার্যালয়ের সাথে যৌথভাবে শহরের নিচাবাজার,স্টেশন বাজার,লালবাজার,উত্তর চৌকিরপাড় এলাকায় মিষ্টি তৈরির প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

শনিবার দিনভর অভিযান চালিয়ে অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ এবং পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করার অপরাধে শিলা মিষ্টি বাড়ী, মৌচাক মিষ্টি ভান্ডার, নবরুপ দধি ও মিষ্টান্ন ভান্ডার, মডার্ণ মিষ্টান্ন ভান্ডার, ঘোষ মিষ্টান্ন ভান্ডার, জয়কালী মিষ্টান্ন ভান্ডার ও জয়কালী বাড়ী দ্বারিক ভান্ডারকে জরিমানা করা হয়।

পরে জরিমানা কৃত সর্বমোট ২ লাখ টাকা সরকারী কোষাগারে জমা করা হয়।

অভিযানে র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী উপ অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান তানভীর উপস্থিত ছিলেন।

Share Now

এই বিভাগের আরও খবর