পুঠিয়ায় কৃষকের ধান কেটে পৌঁছে দিল ছাত্রলীগ

আপডেট: April 29, 2023 |

কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে রাজশাহীর পুঠিয়া উপজেলায় এক কৃষকের ধান কেটে পৌঁছে দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

গত ২৪ এপ্রিল বোরো মৌসুমে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে ছাত্রলীগের নেতাকর্মীসহ, তরুণ প্রজন্ম এবং ছাত্র ও যুব সমাজের প্রতি আহ্বান জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

কেন্দ্রীয় ছাত্রলীগের সেই আহ্বানে সাড়া দিয়ে শনিবার (২৯ এপ্রিল) রাজশাহীর পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের এক কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কর্মী আসিফ আহমেদ আনন সহ অন্যান্য নেতাকর্মীরা।

স্থানীয় ওই কৃষক বলেন, ‘আমার জমির ধান পেকেছে। কিন্তু ধান কাটার কোনো শ্রমিক পাচ্ছি না। তাছাড়া শ্রমিকের খরচও বেশি। ছাত্রলীগ এই খবর পেয়ে আমার ধান কেটে দিয়েছে। এভাবে সাধারণ কৃষকের ধান কেটে দিলে অনেক কৃষক উপকৃত হবে।’

ছাত্রলীগের কর্মী আসিফ আহমেদ আনন বলেন, জমির ধান কাটা নিয়ে কৃষক বিধান খুব দুশ্চিন্তায় ছিলেন। বিষয়টি জানতে পেরে আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ৫ জন ছোট ভাইকে নিয়ে তার জমির ধান কেটে দেই। আমরা কৃষকের ১৪ কাঠা জমির ধান কেটে ক্ষেতেই মাড়াই করে বাড়িতে পৌঁছে দিয়েছি। এতে কৃষক খুবই খুশি হয়েছেন। তার চোখে-মুখে আনন্দ ফুটে ওঠেছিল।

Share Now

এই বিভাগের আরও খবর