শিবগঞ্জে বসত বাড়ি ভাংচুরসহ উচ্ছেদের পায়তারার অভিযোগ

আপডেট: April 30, 2023 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়া শিবগঞ্জ সদর ইউনিয়নের (গুজিয়া) উত্তর শ্যামপুর গ্রামের জোরপূর্বক ভাবে জমি দখল ও বসত বাড়ি ভাংচুরসহ উচ্ছেদের পায়তারার অভিযোগ উঠেছে। এবিষয়ে থানায় লেখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

থানার অভিযোগ সূত্রে জানা যায়, বাদী সাকা আকন্দ(৫০) পিতা মৃত- দৌলতজ্জামান আকন্দ গ্রাম উত্তর শ্যামপুর উপজেলা শিবগঞ্জ,জেলা বগুড়া।

উক্ত ঘটনায় গত ২৩-৪-২০২৩ ইং তারিখে মোঃহাফিজার রহমান(৫২) পিতা মৃত- চামসুল হক আকন্দ ২। মোঃ সবুজ আকন্দ পিতা হাফিজার রহমান ৩। মোশারফ আলী (৫৫) পিতা মৃত কোরবান আলী ৪।শিউলী বেগম(৪৫) স্বামী হাফিজার রহমান সর্ব সাকিক উত্তর শ্যামপুর ইউপি শিবগঞ্জ সদর জেলা বগুড়াদ্বয়ের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, বিবাদীগণের সহিত পূর্ব হইতে জমাজমি সংক্রান্ত বিষয়ে বিরোধ চলে আসছিল।

সেই সূত্র ধরে গত ২৩-৪-২০২৩ তারিখ দুপুর ২টার দিকে পূর্ব পরিকল্পিত ভাবে লোহার রড, ধারালো ছোরা বাঁশের লাঠিসহ দেশিয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হইয়ে আমার নিম্ন তফসিল বর্ণিত ক্রয়কিত জমি দাগ নম্বর ৩২৩৫ পরিমাণ ০৬ (ছয়) শতাংশ যাতে টিনের ছাউনি দিয়ে নির্মাণ করে দীর্ঘদিন যাবৎ বসবাস করে আসছি।

উক্ত বসত বাড়ি ও সম্পত্তি জরব দখল করতে আসে। আমার বসত বাড়ির দুটি ঘরে টিনে চালা ভাংচুর ও বেড়া কাটাসহ, বাঁশঝাড় থেকে বাঁশ কর্তন ও আঙিনার গাছের গোড়া কাটে।

এমনি ভাবে পানি খাওয়ার টিবওয়ের মাথা খুলিয়ে নিয়ে যায় এবং আঙিনার সামেনর অংশে বস্তা দিয়ে মাটি আটকানো রয়েছে ওই বস্তাগুলোও কেটে দেওয়া হয়।

সাকা বলেন, আমি এই জমি কেনে ঘর নির বিবাদীগন আমার কেনা সম্পত্তি জবরদখল করাসহ আমাকে উচ্ছেদ করার পায়তারা করছে।

বিষয়টি জানতে পেরে বিবাদীগণকে বাধা নিষেদ করলে ক্ষিপ্ত হয়ে আমাকে মারতে আস। আশেপাশে লোকজন আগাইয়া আসলে আমাকে মারতে পারেনি।

বিবাদীগণ বিভিন্ন রকম ভয়ভীতি প্রর্দশন সহ প্রাণ নাশের হুমকি প্রদান করে। বিবাদীগণ প্রভাবালী হওয়ায় আশেপাশের লোকজন নিষেধ করলে তাদেরকেও গালিগালাজ করে।

সাকা আরও বলেন,আমার কবলাকৃত জমি দলে নেওয়াসহ উচ্ছেূ করে দেওয়ার জন্য বিবাদীগন এই আমার বাড়ি ঘর ভাংচুর করেছে। এতে তারা আামার ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করেছে। আমি এর সঠিক বিচারের দাবী করছি।

সরেজমিনে গিয়ে জানা যায়, বিবাদী হাফিজের স্ত্রী শিউলী,বেগমের নিকট থেকে ঐ দাগে ৫ (পঁচ)জমি ক্রয় করে টিনের ছাউনি ও টিনের বেড়া দিয়ে ২টি ঘর তৈরি করে সেখানে ৭/৮ বছর ধরে বসবাস করছে।

ওই জমি বিবাদীগণ দখলে নেওয়ার জন্য এমনিকি সাকাকে উচ্ছে করে ওই জমি তাদের দখলে নেওয়ার জন্য ওই ঘটনা ঘটায়।

শিবগঞ্জ থানা এসআই সাইফুল ইসলাম জানান, ইতিমধ্যে বিষয়টি তদন্ত করেছি। অভিযোগে সত্যতা পাওয়া গিয়েছে।

এবিষয়ে আইনি ব্যবস্ত নেওয়া হবে। সেই সাথে দুই পক্ষকে শান্তা থাকতে এবং বিষয়টি মিমাংসা না হওয়ায় পর্যন্ত ওই জমিতে নতুন ভাবে কোন কিছু যাতে না কার হয় সেই মর্মে নিষেধ করেন বলেও জানান তিনি।

Share Now

এই বিভাগের আরও খবর