সিংগাইরে দলীয় মনোনয়ন পেতে ব্যাপক প্রচারণায় টুটুল

আপডেট: May 13, 2023 |

সোহরাব হোসেন, সিংগাইর প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ -২ (সিংগাইর-হরিরামপুর-সদরের আংশিক) দলীয় মনোনয়নে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন আওয়ামী রাজনীতির দুঃসময়ের কান্ডারী বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং জাতীয় পুরষ্কার প্রাপ্ত ক্রীড়া সংগঠক দেওয়ান সফিউল আরেফিন টুটুল।

ইতিমধ্যে তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে নির্বাচনী এলাকায় ব্যাপক প্রচারণা করছেন ।

শুক্রবার (১২ মে ) রাত সাড়ে ৮ টার দিকে নির্বাচনী এলাকা মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের গাজিন্দা গ্রামের শহিদ শরিফ নিকুঞ্জে ‘রাজনৈতিক প্রেক্ষাপট শীর্ষক চায়ের আড্ডায়’ স্থানীয় নেতাকর্মী ও এলাকাবাসির সঙ্গে এক মতবিনিময় সভা করেন।

একাত্তরের সম্মুখ মুত্তিযুদ্ধে নিহত শহীদ শরিফের ভাই মো. শাহজাহানের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি মো. সাইফুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন- দেওয়ান সফিউল আরেফিন টুটুল ।

টুটুল তার বক্তব্যে বলেন, দলীয় হাইকমান্ডের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে ব্যাপক জনসমর্থন থাকা সত্ত্বেও বিগত সময়ে জাতীয় সংসদ ও জেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।

আশা করি, দল আমাকে এবার তার প্রতিদান দিবেন। তিনি আরো বলেন, বর্তমার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন হলেও যোগ্য নেতৃত্বের অভাবে এ এলাকার মানুষ অবহেলিত ও উন্নয়নের সুফল থেকে বঞ্চিত ।

তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে তার পক্ষে ভোট চান। নির্বাচিত হলে সব ধরণের উন্নয়নের প্রতিশ্রুতি দেন তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান, ধল্লা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভুঁইয়া, সায়েস্তা ইউপি’র সাবেক চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, জামির্ত্তা ইউপি সদস্য মো, আব্বাস উদ্দিন , ধল্লা ইউনিয়ন সাবেক স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মো, আবু বক্কর সিদ্দিক বরকত , ধল্লা ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো, জাকির হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, রাজনৈতিক অঙ্গনে তৃণমূল থেকে উঠে আসা টুটুল বিভিন্ন সময়ে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান।

১৯৯৩ সালে সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সদস্যপদ লাভ, এরপর ২০০২-২০১৬ পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া সম্পাদকের দায়িত্বও পালন করেন।

তিনি ২০০১ সালের সংসদ সদস নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে অধুনালুপ্ত মানিকগঞ্জ-০৪ (সিংগাইর ও মানিকগঞ্জ সদরের আংশিক) আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন।

বিএনপি অধ্যুষিত এ আসনে ককফাইট দিয়ে রেকর্ড পরিমাণ ভোট পেলেও ওই নির্বাচনে আওয়ামী লীগের ফলাফল বিপর্যয় ঘটে।

বতর্মানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ-কমিটির ১নং সদস‍্য এবং উপজেলার বাইমাইল যুগের আলো সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন। এখনও তিনি রাজনৈতিক, ধর্মীয় প্রতিষ্ঠান ও সামাজিক বিভিন্ন উন্নয়নমূলক কাজে ব‍্যস্ত সময় পার করছেন।

টুটুল ১৯৯৮-২০০১, ২০০২ এবং ২০০৮-২০১২ বাংলাদেশ ক্রিকেট বোডের্র পরিচালক, ২০১১ সালে বাংলাদেশে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপ আয়োজক কমিটির আহ্বায়ক এবং উদ্বোধনী অনুষ্ঠান আয়োজক কমিটির সদস্য সচিব ছিলেন।

তিনি এশিয়া কাপ-২০১২ আয়োজক কমিটির সদস্য সচিব ছিলেন। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ২০১২ সালের টি-২০ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় দলের হেড অব ডেলিগেশন ছিলেন।

তিনি বাংলাদেশ অলিম্পিক অ‍্যাসোসিয়েশন ও জাতীয় ক্রীড়া পরিষদের কার্যকরী কমিটির সাবেক সদস্য এবং বাফুফের টেকনিক্যাল ও সিলেকশন কমিটিরও সদস্য ছিলেন।

তিনি ২০০৯ সালে ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক হিসেবে জাতীয় পুরস্কার লাভ করেন। তিনি বাংলাদেশ ক্রীড়া সাংবাদিক সংস্থা এবং ফ্রেন্ডস ক্লাব অব লস অ‍্যাঞ্জেলস (যুক্তরাষ্ট্র) কর্তৃক আজীবন সম্মাননা পুরস্কার লাভ করেন। এছাড়াও খেলোয়ার ও ক্রীড়া সংগঠক হিসেবে বিভিন্ন সময়ে তিনি অর্জন করেছন বহু মূূল‍্যবান পুরস্কার।

Share Now

এই বিভাগের আরও খবর