নন্দীগ্রামে মাংস ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা

আপডেট: May 19, 2023 |

শাহজাহান আলী, বগুড়া প্রতিনিধি: প্রাণি সম্পদ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় বগুড়ার নন্দীগ্রামের মাংস ব্যবসায়ী বাবু হোসেন(৪৮) কে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

১৯ মে (শুক্রবার) সলাকে বগুড়ার নন্দীগ্রাম পৌরসভার ওমরপুর হাটে বাবু হোসেন নামের ও কসাইকে ভ্রাম্যমাণ আদালতে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়,শুক্রবার ভোরে নন্দীগ্রামের ওমরপুর হাটে কসাই বাবু হোসেন বাহির থেকে একটি গরু জবাই করে নিয়ে এসে মাংস বিক্রি শুরু করেন।

এ সময় স্থানীয় লোকজনের সন্দেহ হয়, রোগাক্রান্ত বা মরা গরু জবাই করে মাংস নিয়ে আসা হয়েছে। তাৎক্ষণিক ভাবে এ সংবাদটি ছড়িয়ে পড়লে সেখানে উত্তেজনার সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্হলে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিফা নুসরাত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কসাই বাবু হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়াও প্রায় ১৫ কেজি গরুর মাংস পুঁতে ফেলা হয়। এ সময় নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি)
আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিফ নুসরাত বলেন, প্রাণি সম্পদ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ওই কসাই বাবু হোসেনের ২০ (বিশ) হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া উপস্থিত জনগণের সামানে প্রায় ১৫ কেজি গরুর মাংস পুঁতে ফেলা হয়।

তিনি আরও বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Share Now

এই বিভাগের আরও খবর