জামায়াতকে সঙ্গে নিয়ে নির্বাচনে যাওয়া ভুল সিদ্ধান্ত ছিল: ড. কামাল

আপডেট: January 12, 2019 |

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেন, ঐক্যফ্রন্টের জামায়াতকে সঙ্গে নিয়ে নির্বাচনে যাওয়া ভুল সিদ্ধান্ত ছিল। এছাড়া জামায়াতের সঙ্গে রাজনীতি করার ইচ্ছা নেই।
রাজধানীর মতিঝিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার বিকালে দলের কেন্দ্রীয় কমিটির নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এমন মন্তব্য করেন।
ড. কামাল হোসেন বলেন, জামায়াতের সঙ্গে ঐক্য করে অনিচ্ছাকৃত ভুল হয়েছে। জামায়াতের সঙ্গে কখনও রাজনীতি করিনি, ভবিষ্যতেও করবো না। আমি যখন ঐক্যে সম্মতি দিয়েছি তখন জামায়াতের কথা আমার জানা ছিল না। এটা ঐক্যফ্রন্ট গঠনে ভুল ছিল। এছাড়াও তড়িঘড়ি করে ঐক্যফ্রন্ট গঠন করে যেসব ভুলত্রুটি হয়েছে তা সংশোধন করা হবে বলেও জানান ড. কামাল।
জাতীয় নির্বাচনকে উদ্ধৃত করে তিনি বলেন, দেশের মানুষের মধ্যে মৌলিক বিষয়ে কিন্তু ঐক্যমত্য আসেনি। একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশের সংসদ গঠিত হোক, এটা নিয়ে কোনো দ্বিমত নেই। কিন্তু ৩০ ডিসেম্বর যা ঘটেছে সেটা তো আপনারা সংবাদ মাধ্যমে পাচ্ছেন।
দেশের স্বার্থে সংবিধানের প্রতি শ্রদ্ধা রেখে সরকার সিদ্ধান্ত নিতে চাইলে সেটা পারে, দাবি করে ড. কামাল বলেন, তারা চাইলে দুই তিন মাস বা তার চেয়ে কম সময়ের মধ্যে একটা নির্বাচন করা যেতে পারে। এছাড়া আগামী ২৩ এবং ২৪ মার্চ ঢাকায় গণফোরামের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে বলেও জানান ড. কামাল হোসেন।

Share Now

এই বিভাগের আরও খবর