পাকিস্তানের একটি টিভি লাইভ শোতে প্রতিদ্বন্দ্বী তার্কিকদের হাতাহাতি

আপডেট: September 29, 2023 |

রাজনৈতিক নেতাদের নিয়ে টক শো বা বিতর্ক টিভি চ্যানেলগুলোর অন্যতম দর্শকপ্রিয় অনুষ্ঠান। উপস্থাপকের প্রাণবন্ত পরিচালনায় তা হয়ে ওঠে আকর্ষণীয়। কিন্তু কখনো কখনো তা হয়ে উঠে মল্লযুদ্ধের ময়দান। পাকিস্তানের একটি টিভি লাইভ শোতে তেমনি দেখা গেছে। প্রতিদ্বন্দ্বী দুই পক্ষের আইনজীবী হাতাহাতিতে জড়িয়েছেন টিভি ক্যামেরার সামনেই। সমানে চলেছে অশ্লীল গালাগালিও। খবর হিন্দুস্তান টাইমস।

 

আগামী বছরের জানুয়ারিতে পাকিস্তানের পার্লামেন্ট নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। ফলে ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে রাজনৈতিক পরিস্থিতি। নেতাকর্মীদের আচরণেও তা পরিলক্ষিত হচ্ছে। মাঝে মধ্যেই তারা শালীনতা ও সৌজন্যতার সীমা ভাঙছেন। পাকিস্তানের অন্যতম জনপ্রিয় টিভি উপস্থাপক জাভেদ চৌধুরীর এক্সপ্রেস নিউজ টক শোতে তেমনি এক কুরুচিপূর্ণ ঘটনার দেখা মিলেছে।

ওই টকশোতে উপস্থিত ছিলেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সিনেটর আফনান উল্লাহ খান এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ও আইনজীবী শের আফজাল খান মারওয়াত। দুজনই কথা বলতে বলতে একে অপরের ওপর আক্রমণাত্মক হয়ে ওঠেন। এক পর্যায়ে তারা নেমে পড়েন হাতাহাতিতে।

‘কাল তক’ নামের ওই টক শোটি শুরু হয়েছিল স্বাভাবিকভাবেই। কিছুক্ষণ পর পিএমএল-এনের সিনেটর আফনান উল্লাহ খান পিটিআই চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে অনৈতিক কাজে যুক্ত থাকার অভিযোগ করেন। তিনি বলেন, ক্ষমতার জন্য ইমরান খান পিছনের দরজা দিয়ে সামরিক কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেছেন। এ কথা শুনে ক্ষিপ্ত হয়ে উঠেন পিটিআইয়ের শের আফজাল খান মারওয়াত। নিজ আসন থেকে উঠে এসে তিনি আফনান উল্লাহর মাথায় আঘাত করেন।

আফনান উল্লাহও সংযমের ধার ধারেননি। তিনি পাল্টা আক্রমণ শুরু করেন। মারওয়াতকে মারতে মারতে তিনি মাটিতে ফেলে দেন। তারা দুজনই ক্যামেরার ফ্রেম থেকে বাইরে চলে যাওয়ার পরবর্তীতে কি হয়েছিল তা ভিডিওতে দেখা যায়নি। এই পরিস্থিতিতে তাদের ঝগড়া থামাতে ব্যস্ত হয়ে পড়েন উপস্থাপক জাভেদ চৌধুরী ও তার দলের ক্রুরা।

উভয়ে আবার সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের পক্ষে সাফাই গেয়ে পোস্ট করেছেন। তবে তাদের এ লড়াই বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। এ নিয়ে অনেকে যেমন উদ্বেগ প্রকাশ করেছেন, আমার অনেকে মজাও পেয়েছেন। তারা মন্তব্য করেন, জনগণের ক্ষতি না করে এভাবেই তারা নিজেদের দ্বন্দ্বের ফয়সালা করে ফেলতে পারেন।

Share Now

এই বিভাগের আরও খবর