রাঙামাটিতে তিন ফল ব্যবসায়ীকে অর্থদণ্ড

সময়: 11:38 pm - May 12, 2019 | | পঠিত হয়েছে: 4 বার

রাঙামাটিতে তিন অসাধু ফল ব্যবসায়ীকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার বিকালে শহরের রিজার্ভ বাজার এলাকায় রাঙামাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ এ অভিযান পরিচালনা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটি শহরের রিজার্ভ বাজারে কিছু ব্যবসায়ী মেয়াদোর্ত্তীণ, বাসী-পঁচা, খাওয়ার অযোগ্য বিভিন্ন ফলমূল বিক্রি করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযানে নামেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ। এসময় তিনি ওই এলাকায় বেশকিছু দোকান পরিদর্শন করে তিনটি দোকানে এসব খাবারের সন্ধ্যান পান। পরে ওইসব দোকানে তল্লাশি চালিয়ে দোকানের মালিকদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ এবং ৫১ ধারায় ৪ হাজার ৫০০ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন। পরে মেয়াদোর্ত্তীণ, বাসী-পঁচা, খাওয়ার জব্দ করেন।

এ ব্যাপারে রাঙামাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ বলেন, রমজানকে ঘিরে কেউ অসাধু ব্যবসা করলে তাকে ছাড় দেওয়া হবে না। জেলা প্রশাসনের মনিটরিং টিম এ বিষয়ে স্বচ্ছার রয়েছে। ন্যায্য মূল্যে ফল বিক্রিসহ রমজানের পবিত্রতা রক্ষার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ প্রদান করা হয়। এ নির্দেশ অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি প্রদান করা হবে।

Share Now

এই বিভাগের আরও খবর