ফরিদপুরে রমজান উপলক্ষে ৫০০ টাকা কেজি গরুর মাংস বিক্রি

আপডেট: March 17, 2024 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে স্বল্প আয়ের মানুষের কথা চিন্তা করে ৫০০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি শুরু হয়েছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রেক্ষিতে পবিত্র মাহে রমজানে স্বল্প আয়ের মানুষের জন্য কম দামে গরুর মাংস বিক্রি হওয়ায় প্রথমদিনেই এতে বিপুল সাড়া পড়ে যায়। কম মূল্যে গরুর মাংস কিনতে সকাল থেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় সাধারণ মানুষকে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে রোববার সকাল ১১ টা থেকে এ কার্যক্রম শুরু করা হয়। ফরিদপুর আওয়ামী লীগের উদ্যোগে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

এ সময় তিনি বলেন, বৈশ্বিক পরিস্থিতির কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়টি বিবেচনা করে ডা. নাহিদ উল হকের প্রচেষ্টায় এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমরা আশা করছি সারা মাস এ কার্যক্রম অব্যাহত রাখতে পারবো। শহরের আলীপুরে শেখ রাসেল ক্রীড়া কমপ্লেক্সে প্রতিদিন বিক্রি করা হবে এই গরুর মাংস।

ব্যতিক্রমী এ উদ্যোগের উদ্যোক্তা ডা. নাহিদ উল হক বলেন, আমাদের দেশের মুসলমানদের কাছে গরুর মাংস বেশি প্রিয়। কিন্তু বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে তাদের জন্য গরুর মাংস কিনতে পারে না। এ বিষয়টি বিবেচনা করে এ উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, তার এ উদ্যোগের কথা শুনে মহৎ এ কাজের অংশীদার হিসেবে পাশে এসে দাঁড়িয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক। ফরিদপুরের মানুষ যাতে এই রমজানে একটু স্বস্তিতে থাকতে পারে সেজন্যই এ প্রচেষ্টা। রোজার সারা মাসই এ উদ্যোগ অব্যাহত রাখা হবে ইনশাআল্লাহ।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ, সহ-সভাপতি মাসুদুল হক, দফতর সম্পাদক আলী আশরাফ পিয়ার, সহ-প্রচার সম্পাদক আলী আজগর মানিক, জেলা শ্রমিক লীগের সভাপতি গোলাম মো. নাসির প্রমুখ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানান প্রতিদিনই এভাবে গরুর গোস্ত বিক্রি করা হবে। এদিকে ব্যতিক্রমধর্মী আয়োজনে প্রথম দিনে চারটি গরু জবাই করে মাংস বিক্রি করা হয় এতে অসংখ্য ‌ক্রেতার ভিড় লক্ষ্য করা গেছে। সাধারণ ক্রেতারা ৫০০ টাকায় মাংস কিনতে পেরে এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন।

Share Now

এই বিভাগের আরও খবর