বগুড়ার শিবগঞ্জে গ্যাস-সিলিন্ডারের দোকানে আগুন

আপডেট: April 15, 2024 |

শাহজাহান আলী,বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ উপজেলা মোকামতলা এলাকার রংপুর-ঢাকা মহাসড়কের মাটিরঘর নামক স্হানে মেসার্স উত্তরা ট্রেডার্সে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় দোকানের সঙ্গে থাকা খামারের দুটি আগুনে পুড়ে মারা যায়।ফায়ার সার্ভিসের ৮ টি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টার ফেলে আগুন নিয়ন্ত্রণ আনে।

১৫ এপ্রিল(সোমবার) বিকেল সাড়ে ৪ টার দিকে বগুড়ার শিবগঞ্জ উপজেলা মোকামতলার মাটির ঘর নামক স্হানে রংপুর- ঢাকা মহাসড়কের পাশে মেসার্স উত্তরা ট্রেডার্স নামে তেল ও প্রেট্রোল,তিজেল ও গ্যাস সিলিন্ডারের দোকানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
জানা গেছে, মেসার্স উত্তরা ট্রেডার্সের মালিক আব্দুল গফুরের দোকানের পেছনে তার তেল ও গ্যাসের গোডাইন এবং বাসভবন রয়েছে।

ফায়ার সার্ভিস ও স্হানীয়রা জানান,বিকেলে তেলের লরি থেকে তেল নামানোর সময় এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।
এ সময় একটি লরি থেকে তেল নামানো হচ্ছিল। তেল ও গ্যাসের সিলিন্ডার থাকায় আগুন দ্রুতগতিতে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা স্হলে এসে,আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। পরবর্তীতে আগুনের পরিস্থিতি ভয়াবহ হওয়ায় বগুড়া সদর, সোনাতলা ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ ফায়ার স্টেশন থেকে টিম এগিয়ে আসে।মোট ৮ টি ইউনিটের এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।ততক্ষণে খামারের ২টি গরু,তেলের লরি ও গোডাউন পুড়ে যায়।

মেসার্স উত্তর ট্রেডাসের মালিক আব্দুল গফুর জানান,গোডউনে ৮০ থেকে ৯০ ব্যারেল তেল রাখা ছিলো। আগুনে সব পুড়ে গেছে।এ ছাড়াও ২টি পুড়ে মারা গেছে।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক খন্দকার আব্দুল জলিল বলেন,আমাদের ৮টি ইউনিটের এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এবিষয়ে তদন্ত করা হবে। তদন্ত শেষে আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

Share Now

এই বিভাগের আরও খবর