বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৯৩ হাজার ৬৩৭

সময়: 10:38 am - April 10, 2020 | | পঠিত হয়েছে: 5 বার

বিশ্বজুড়ে ত্রাস কায়েম করা প্রাণঘাতি ভাইরাস করোনার মরণছোবল কমছেই না। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে বিশ্বে প্রাণ হারিয়েছে ৫ হাজার ১৮২ জন। এতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩ হাজার ৬৩৭ জন।

করোনা পরিস্থিতির জরিপ প্রতিষ্ঠান ওয়ার্ল্ডেোমিটারের ওয়েবসাইটে বৃহস্পতিবার দিনগত রাত ১২টার আপডেট করা পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

এতে উল্লেখ করা হয়েছে, বিশ্বে বর্তমান করনোয় আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭৭ হাজার ৩৬৪ জন। এরমধ্যে চিকিৎসায় সুস্থ হয়েছেন তিন লাখ ৪৮ হাজার ৯৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৪০৪ জন।

আক্রান্তের সংখ্যা শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৪ লাখ ৫৫ হাজার ৪৪৫ জন। দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেন—এক লাখ ৫২ হাজার ৪৪৬। এরপর পর্যায়ক্রমে রয়েছে ইতালি এক লাখ ৩৯ হাজার ৪২২, জার্মানি এক লাখ ১৩ হাজার ২৯৬ ও ফ্রান্স ৮৩ হাজার ৮০।

করোনায় মৃতের তালিকায়১৭ হাজার ৬৬৯ জন নিয়েখনো শীর্ষে রয়েছে ইতালি। এ ছাড়া স্পেনে ১৫ হাজার ২৩৮, ফ্রান্সে ১০ হাজার ৯৭, যুক্তরাজ্যে ৭ হাজার ৯৭ জনের প্রাণহানি ঘটেছে। যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে ছড়িয়ে পড়ে এই ভাইরাস। দেশটি এখন করোনার সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে এনেছে। তবে আমেরিকা ও ইউরোপে এটা ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, শনাক্ত রোগীর সংখ্যা এখন সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে—চার লাখ ৩২ হাজার ৫৯৬।

এদিকে দেশে ২৪ ঘণ্টায় আরও ১১২ জন করোনাভাইরাসে সংক্রমিত বলে শনাক্ত হয়েছেন। মারা গেছেন একজন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩০ ও মৃতের সংখ্যা ২১ জন। দেশে সুস্থ হয়েছে ৩৩ জন।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর