পিছিয়ে গেল আইপিএল, কবে হবে তারও ঠিক নাই

করোনার জন্য অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল আইপিএল। বুধবার (১৫ এপ্রিল) সকালে আইপিএল এর সমস্ত ফ্র্যাঞ্চাইজিকে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেন আইপিএল এর চিফ অপারেটিং অফিসার হেমাঙ্গ আমিন।

ফ্র্যাঞ্চাইজি মালিকদের জানানো হয়, লকডাউনের মেয়াদ ৩ মে পর্যন্ত বাড়ানোর ফলে গ্রীষ্মে যে সময় আইপিএল হওয়ার কথা, সেই সময়ে তা হওয়া অসম্ভব। মাস দু’য়েক বা মাস তিনেক পরে পরিস্থিতি যদি কিছুটা স্বাভাবিক হয়, তখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ফের আইপিএল নিয়ে ভাবতে পারে।

এর আগে মঙ্গলবার সন্ধায় বোর্ডের শীর্ষকর্তারা এক বৈঠকে বসেছিলেন কনফারেন্স কলের মাধ্যমে। সেই বৈঠকে ছিলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি, সচিব জয় শাহ, আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ পটেল, বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল এবং হেমাঙ্গ আমিন। সেই বৈঠকেই এই ব্যাপারে সিদ্ধান্ত নেয় বোর্ড। এ দিন সকালে বোর্ড তাদের সিদ্ধান্ত জানিয়ে দেয় ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

গত মাসেও বিসিসিআই আইপিএল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। সেই সময় ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল পিছিয়েও দিয়েছিল বোর্ড। কারণ, তিন সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছিল দেশে। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই লকডাউনের মেয়াদই বাড়িয়ে দেন ৩ মে পর্যন্ত। যার ফলে ঘরোয়া ও আন্তর্জাতিক বিমান যোগাযোগ এবং যাতায়াত বন্ধ থাকছে মে মাসের গোড়া পর্যন্ত।

বৈশাখী নিউজইডি