কুড়িগ্রামে জ্বর ও শ্বাসকষ্টে ৮ মাসের শিশুর মৃত্যু

সময়: 7:35 pm - April 17, 2020 | | পঠিত হয়েছে: 4 বার

কুড়িগ্রামের রাজারহাটে সর্দি-জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ৮ মাসের শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে উপজেলা স্বাস্থ্যবিভাগ বলেছে,ব্রঙ্কিউলাইটিস নিউমোনিয়ায় শিশুটির মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৬ এপ্রিল) মধ্যরাতে এ ঘটনায় ২টি বাড়ি লকডাউন করা হয়েছে বলে জানা যায়।

আজ শুক্রবার শিশুটির ও তার নানীর নমূনা সংগ্রহ করে রংপুরে পাঠানো হয়েছে। তবে লকডাউন নয়, বাড়ি দু’টির সদস্যদের হোমকোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে বলে স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের পশ্চিম দেবত্তর পাগলার দরগা গ্রামের হবিবর হোসেনের নাতনি (৮মাস বয়সী) জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নানার বাড়িতে মারা যায়। ঘটনার পরই রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিম ও রাজারহাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃত শিশুটির ও তার নানী আলিখা বেগম (৫৫)-এর নমুনা সংগ্রহ করে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, গত ২০দিন আগে শিশুটির মামা নারায়ণগঞ্জ থেকে রাজারহাটে বাড়িতে আসেন। শিশুটির বেশ কিছুদিন ধরে সর্দি-জ্বর থাকলেও ধারণা করা হচ্ছে শিশুটি মারা যাওয়ার আগে তার শ্বাসনালীতে খাবার আটকে গিয়েছিল। তারপরও শিশুটি ও তার নানীর নমুনা সংগ্রহ করে রংপুরে পরীক্ষার জন্য পাঠানো হয়।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর