হত্যাকাণ্ডের জন্য গানম্যান একাই দায়ী: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক তার গানম্যান কর্তৃক সংঘটিত হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন। শুক্রবার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা সুফি আব্দুল্লাহিল মারুফ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে মন্ত্রী বলেন, এ হত্যাকাণ্ডের জন্য গানম্যান ব্যক্তিগতভাবে দায়ী।

গত বৃহস্পতিবার রাতে কিশোর কুমার নামে মন্ত্রীর এক গানম্যানের বন্দুকের গুলিতে এক ব্যক্তি নিহত হন। গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার কুতুবদিয়াতে সংঘটিত ওই ঘটনায় আরেকজন আহত হন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান এবং আইনশৃঙ্খলা বাহিনীকে গানম্যানের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

মন্ত্রী বলেন, ‘গানম্যান কিশোর গত তিন দিন ধরে ডিউটিতে ছিল না। সরকারি অস্ত্র জমা না দিয়ে সে যে অপরাধ করেছে তা কোনোভাবেই মেনে নেয়া যায় না। কেউ আইনের ঊর্ধ্বে নয়। গানম্যানেকে তার অপরাধের শাস্তি অবশ্যই পেতে হবে।’

ইতোমধ্যে পুলিশ গানম্যান কিশোরকে অস্ত্রসহ গাজীপুর থেকে গ্রেপ্তার করেছে। মন্ত্রী হত্যাকাণ্ডের শিকার মো. শহিদের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বৈশাখী নিউজইডি