করোনায় ভারতে আক্রান্ত বেড়ে ১ লাখ ১৮ হাজার

ভারতের করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ১৮ হাজার ২২৬ জনে দাঁড়িয়েছে। দেশটিতে এপর্যন্ত নতুন এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৩ হাজার ৫৮৪ জনের।

শুক্রবার (২২ মে) সকালে ওয়ার্ল্ডওমিটার থেকে জানা যায়, ভারতে গত ২৪ ঘণ্টায় আরও ৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৫০ জনের।

দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে ৪৮ হাজার ৫৫৩ জন সুস্থ হয়েছেন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ৬৬ হাজার ৮৯টি।

ভারতে করোনায় সবচেয়ে বিপর্যস্ত মহারাষ্ট্র। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৪৫ জন।

ফলে সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ৬৪২। অপরদিকে মুম্বাইতে ইতোমধ্যেই আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়ে গেছে। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৮২ জন।

মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাট। সেখানে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৪৯ জনের। ওই রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৬ হাজার ৫৬৯। অপরদিকে সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ২১৯ জন।

মধ্যপ্রদেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৬৭ জনের। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৫ হাজার ৯৮১ জন। তবে সুস্থ হয়ে উঠেছেন ২৭৩৩ জন।

বিহারে করোনা আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১৯৮৭। অপরদিকে, রাজস্থানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ হাজার ২২৭।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস।

বৈশাখী নিউজজেপা