কেবল দিল্লি শহরেই দিনে ১৯ হাজার করোনা টেস্ট

আপডেট: June 26, 2020 |

প্রাণঘাতী করোনাভাইরাস (কভিড-১৯) সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে ভারতের রাজধানী দিল্লির অরবিন্দ কেজরিওয়াল সরকার। এ জন্য দিনে গড়ে করোনা পরীক্ষা বাড়িয়ে ১৯ হাজারে উন্নীত করা হয়েছে।

এই সময় জানায়, আক্রান্তের নিরিখে ভারতের সবচেয়ে বিপর্যস্ত শহরগুলোর তালিকায় মুম্বাইকে টপকে এক নম্বরে উঠে এসেছে দিল্লি।

রাজধানী শহরে করোনা পজিটিভের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গিয়েছে। বৃহস্পতিবার নতুন করে দিল্লিতে করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৭০০ জনের শরীরে।

অবশ্য বিশেষজ্ঞদের বক্তব্য, পরীক্ষা বাড়ানোর কারণেই আক্রান্তের সংখ্যা বাড়ছে দিল্লিতে। আগে শহরে গড়ে ৫ হাজার করে করোনা পরীক্ষা হতো, এখন সংখ্যাটা বাড়িয়ে ১৯ হাজার করা হয়েছে। তাই সংখ্যা দেখে আতঙ্কিত হওয়ার কারণ নেই।

এদিকে শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুযায়ী, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯০ হাজার ৪০১ জনে দাঁড়িয়েছে। সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৮৫ হাজার ৬৩৭ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৫ হাজার ৩০১ জনের।

অন্যদিকে উপসর্গহীনদের মৃত্যু চিন্তায় ফেলেছে ভারতের চিকিৎসকদের। কারণ, করোনা সম্পর্কে প্রচলিত ধারণা হল, উপসর্গহীনরা তুলনামূলকভাবে নিরাপদ।

কিন্তু অন্ধ্রপ্রদেশের ঘটনাগুলো দেখার পর চিকিৎসকেরা বলছেন, উপসর্গ নেই মানে এই নয় যে করোনা ওই রোগীর শরীরে কোনো ক্ষতি করেনি। উপসর্গ যতদিনে দেখা দিচ্ছে, হয়তো পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর