আজ ১০০০ পরিবার পেল কামরুল হাসান রিপনের ঈদ উপহার

আপডেট: July 29, 2020 |

দুইদিন পরই ঈদ-উল-আযহা। তার আগে বরাবরের মতো এবারও অসহায়, হতদরিদ্র, কর্মহীন, সুবিধাবঞ্চিত, সাধারণ মানুষের পাশে দাঁড়ালেন কামরুল হাসান রিপন। আজ বুধবার বিকেল ৫টায় ডেমরা থানার ১০০০ পরিবারের মাঝে ঈদ উপহার পৌঁছে দিয়েছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের এই শীর্ষ নেতা।

ডেমরা থানার ৬৬ নাম্বার ওয়ার্ডের ডগাইর বাজার এবং ৬৪ নাম্বার ওয়ার্ডের আল-আমীন রোডে ঈদ উপহার বিতরণ কর্মসূচী পালন করেন কামরুল হাসান রিপন। ঈদ উপহারের মধ্যে রয়েছে চাল-ডাল, তেল, লবণ, সেমাই, চিনি, দুধ ইত্যাদি।

গত মে মাসের প্রথম সপ্তাহে ঢাকা-০৫ আসনের সাংসদ হাবিবুর রহমান মোল্লা মৃত্যুবরণ করেন। এরপর অবিভাবক শূন্য হয়ে পড়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। তবে কামরুল হাসান রিপন সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে মোল্লার অনুপস্থিতির অভাব বুঝতে দেননি। ঢাকার প্রবেশদ্বার খ্যাত ডেমরা-যাত্রাবাড়ী-কদমতলী থানার গুরুত্বপূর্ণ এই এলাকার মানুষের সকল প্রকার সমস্যা সমাধাণে দিন-রাত পরিশ্রম করে চলেছেন। আর এই কঠিন সময়ে দিনরাত কার্যক্রমের মাধ্যমে অত্র এলাকার সর্বসাধারণের হৃদয়ে জায়গা করে নিয়েছেন কামরুল হাসান রিপন।

যে কারণে আসন্ন ঢাকা-০৫ আসনের উপ-নির্বাচনে কামরুল হাসান রিপনকে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী করার জন্য জোর দাবী উঠেছে। নৌকার মনোনয়ন পেতে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের এই শীর্ষনেতাও দারুণ আশাবাদী। কেননা ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। দলের দুঃসময়ে এবং ১/১১ তে শেখ হাসিনার মুক্তির আন্দোলনেও কামরুল হাসান রিপনের ভূমিকা ছিল প্রশংসনীয়।

আর বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখার শুরু থেকেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মাঠে থেকে সক্রিয় ভাবে দায়িত্ব পালন করছেন কামরুল হাসান রিপন। লিফলেট বিতরণ থেকে শুরু করে বিনামূল্যে সুরক্ষা মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, ত্রাণসামগ্রী, ইফতার সামগ্রী এবং ঈদ উপহার বিতরণ করেছেন তিনি। রোজার ঈদে কামরুল হাসান রিপন ১০ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেন কামরুল হাসান রিপন।
তারই ধারাবাহিকতায় এবার কুরবানির ঈদেও মানুষের পাশে দাঁড়ালেন কামরুল হাসান রিপন। এ প্রসঙ্গে ঢাকা-০৫ আসনে মনোনয়ন প্রত্যাশী এই নেতা বলেন, ‘ছাত্রজীবন থেকেই মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। সেই ধারাবাহিকতায় কখনোই ছেদ পড়েনি। করোনা ভাইরাসের শুরু থেকেই অসহায়-মেহনতি মানুষের পাশে আছি ‘

কামরুল হাসান রিপন এসময় আরও বলেন, ‘লকডাউনের সময়েও জীবন বাজি রেখে দিন-রাত এক করে মানুষের সেবায় নিয়োজিত ছিলাম। একটি দিনের জন্যও আমি ঘরে বসে থাকিনি। শুধু অসহায়-গরিব দুঃখী মানুষ নয় বরং মুখ ফুটে যারা নিজেদের অভাব-অনটনের কথা বলতে পারেননি খুঁজে খুঁজে তাদেরও সহায়তা করেছি। দেশরত্ন শেখ হাসিনা বলেছেন, একটি মানুষও যেন না খেয়ে থাকে সেই নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করে চলেছি। আজ থেকে কুরবানী ঈদের উপহার মানুষেল বাড়ি বাড়ি পৌছে দেওয়ার কাজ শুরু করেছি। কাল-পরশু এমনকি ঈদের দিন পর্যন্তও তা অব্যাহত থাকবে।’ কামরুল হাসান রিপন জানান, তার ব্যক্তিগত উদ্যোগে প্রাথমিকভাবে ৫০০০ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার পৌছে দেওয়া হবে এবার।

Share Now

এই বিভাগের আরও খবর