ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ১০২৫ জন

আপডেট: September 2, 2020 |

বেশ কিছুদিন ধরেই দৈনিক হিসাবে করোনাভাইরাস আক্রান্তে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকে ছাড়িয়ে যাচ্ছে ভারত। বলা যায়, করোনার কেন্দ্রস্থল এখন ভারত।

ওয়ার্ল্ডোমিটার বলছে, গত একদিনেও শীর্ষ দেশ যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকে ছাড়িয়ে ৭৮ হাজার ১৬৯ জন শনাক্ত হয়েছে ভারতে। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১ হাজার ২৫ জন।

এ নিয়ে আগস্টের ৪ তারিখ থেকে প্রায় প্রতিদিনই দৈনিক আক্রান্তে শীর্ষে থাকছে ভারত। আগস্টের শেষ সপ্তাহ থেকে শুরু করে সেপ্টেম্বর ২ তারিখও এর হেরফের হচ্ছে না, বরং ক্রমাগত বাড়ছে আক্রান্তের হার।
আগের দিন শনাক্ত হয় ৬৮ হাজার। তারও আগে ৩১ আগস্ট দেশটিতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৭৯ হাজার ৪৫৭জন।

বুধবার সকাল পযন্ত ভারতে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা ৩৭ লাখ ৬৬ হাজার ১০৮ জন।
গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১ হাজার ২৫ জন। আগের দিন ভারতে মৃত্যুর এ সংখ্যাটি ছিল ৮১৮ জন, যা ওই দিনের সর্বোচ্চ। তারও আগে ৩১ আগস্টও দেশটি ৯৬০ জনের মৃত্যু নিয়ে শীর্ষে ছিল। মোট মৃত্যু হয়েছে ৬৬ হাজার ৪৬০ জন।

বিশেষজ্ঞরা মনে করছেন, ভারত তৃতীয় অবস্থানে থাকলেও আক্রান্ত ও মৃত্যুর ভয়াবহতা যে হারে বাড়ছে তা যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলকে ছাড়িয়ে যেতে পারে শিগগিরই।

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনাভাইরাস শনাক্ত হয়েছে ২ লাখ ৬০ হাজার ৪ জন, আর মৃত্যু হয়েছে ৫ হাজার ৮৯৯ জন। সারাবিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা এখন ২ কোটি ৫৮ লাখ ৯৯ হাজার ৬২১ জন। মারা গেছে ৮ লাখ ৬১ হাজার ২৩২ জন। বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছে ১ কোটি ৮১ লাখ ৯৩ হাজার ৩০ জন।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর