ইমাম খোমেনীর জীবনযাপনকে আদর্শ হিসেবে গ্রহণ করতে হবে: ইমরান খান

আপডেট: October 10, 2020 |

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ইরানের স্থপতি ইমাম খোমেনী (রহ.)-এর সাধাসিধে জীবনযাপনকে আদর্শ হিসেবে গ্রহণ করার জন্য তার দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি শুক্রবার রাজধানী ইসলামাবাদে রাজনীতিবিদ ও আইনজীবীদের এক সম্মেলনে বক্তব্য রাখার সময় এ আহ্বান জানান।

তিনি ইমাম খোমেনীকে একজন মহান ও অনন্য নেতা হিসেবে উল্লেখ করে বলেন, ইসলামি ইরানের প্রতিষ্ঠাতা কখনও জাকজমকপূর্ণ জীবনযাপন বা রাষ্ট্রীয় প্রটোকল মেনে বিদেশি অতিথিদের আপ্যায়ন করতেন না। তিনি তার সহজ-সরল ও সাধারণ জীবনযাপন দিয়ে মানুষের মনের মণিকোঠায় স্থান করে নিয়েছিলেন।

ইমরান খান পাকিস্তানি জনগণ বিশেষ করে সেদেশের রাজনীতিবিদদের উদ্দেশ করে বলেন, ইরানের স্থপতিকে বিশ্বের কোনও দেশের কোনও নেতার সঙ্গে তুলনা করা সম্ভব নয়। ইমরান খান বলেন, ইমাম খোমেনী (রহ.) ইসলামি মূল্যবোধ অনুযায়ী রাষ্ট্র পরিচালনা করেছেন।

পাক প্রধানমন্ত্রী তার দেশের রাষ্ট্রযন্ত্র থেকে দুর্নীতি উচ্ছেদে উৎসাহ দিতে গিয়ে আরও বলেছেন, তার সরকার দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে এবং যারা দুর্নীতি করে তাদের কাছে তিনি আত্মসমর্পন করবেন না। ২০১৮ সালে ক্ষমতায় আসার আগে দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ও পাকিস্তানের অর্থনৈতিক ব্যবস্থাকে ঢেলে সাজানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন ইমরান খান।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর