বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালে নাজমুল একাদশ

সময়: 12:02 pm - October 22, 2020 | | পঠিত হয়েছে: 4 বার

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবি প্রেসিডেন্টস কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তামিম একাদশকে ৭ রানে হারিয়ে ফাইনালে উঠেছে নাজমুল একাদশ। বৃষ্টি বিঘ্নিত ৪১ ওভারের ম্যাচে নাজমুল একাদশকে হারাতে তামিমদের দরকার ছিল ১৬৪ রান।

মাঝের ওভারে তামিম আউট হলে ম্যাচের চেহারা পাল্টে যায়। অভিজ্ঞ তামিমের উইকেটের পরই দলের চেহারা এলোমেলো। একের পর এক উইকেট হারিয়ে ম্যাচ গড়ায় শেষ ওভারে। জয়ের জন্য তামিমদের শেষ ৬ বলে দরকার ছিল ১৫ রান।

সব বিশেষজ্ঞ বোলারের কোটা পূর্ণ হয়ে যাওয়ায় শেষ ওভারে সৌম্য সরকারকে বল তুলে দেন নাজমুল। ক্রিজে ছিলেন তামিম একাদশের শেষ ভরসা মোহাম্মদ সাইফউদ্দিন। হাতে ছিল আর এক উইকেট।

শেষ ওভারের প্রথম বলে কোনো রান আসেনি। দ্বিতীয় বলে রান আউট শরিফুল ইসলাম। ওভারের তৃতীয় বলে লং অন দিয়ে ছক্কা মেরে জয়ের আশা বাঁচিয়ে রাখেন সাইফউদ্দিন। কিন্তু পরের বলে আবার একই জায়গায় ছক্কা মারতে গিয়ে ক্যাচ দেন সীমানায়। রিশাদ হোসেন চাপের মুখে ক্যাচ লুফে নেন।

পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে প্রেসিডেন্টস কাপের ফাইনাল পৌঁছে গেল নাজমুল একাদশ। পয়েন্ট তালিকায় দ্বিতীয় মাহমুদউল্লাহ একাদশ ফাইনালে নাজমুল একাদশের মুখোমুখি হবে।

অথচ তামিম ক্রিজে থাকা অবস্থায় সহজ জয়ের পথেই এগোচ্ছিল তাঁর দল। দলীয় ১০১ রানে তামিম আউট হন। এরপর তাঁর দল অলআউট ১৫৬ রানে! এদিন টুর্নামেন্টে নিজের সেরা ব্যাটিংটা করেছেন তামিম। সতর্ক শুরুর পর ছন্দ খুঁজে পান ধীরে ধীরে। ফিফটি তুলে নেন ৭৭ বলে। তামিমকে শুরুতে সঙ্গ দিয়েছিলেন মাহিদুল ইসলাম। দুজনের ৬৮ রানের জুটি ভাঙ্গে তামিমের সঙ্গে ভুল বোঝাবুঝিতে।

এরপর তামিমের আউটে খেই হারায় তাঁর দল। নাজমুল একাদশের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন আহমেদ। ৮ ওভার বল করে ৩৬ রান খরচায় তাসকিন নেন ৪ উইকেট।

এর আগে আরেক অভিজ্ঞ মুশফিকুর রহিমের ফিফটিতে লড়াকু স্কোর পায় নাজমুল একাদশ। টপ অর্ডার বরাবরের মতোই ছিল ব্যর্থ। মুশফিকের ৫১ ও আফিফ হোসেনের ৪০ রানে ভর করে নাজমুলরা করে ১৬৫ রান। বৃষ্টি আইনে তামিমরা যে লক্ষ্য পেয়েছিল তা অসম্ভব কিছু ছিল না।

 

বৈশাখী নিউজ/ফারজানা

Share Now

এই বিভাগের আরও খবর