কোভিডে দেশে ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু

সময়: 6:51 pm - November 3, 2020 | | পঠিত হয়েছে: 5 বার

কোভিডে দেশে ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে , শনাক্ত হয়েছে ১৬৫৯ জনের , সুস্থ হয়েছে ১৮৮৬ জন ।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত কোভিড বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোভিডের ২৪১তম দিনে গত ২৪ ঘণ্টায় সারাদেশ থেকে ১১৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৬১ জনের। এপর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৩ লাখ ৭৫ হাজার ৭৬৩ জন। মোট শনাক্ত ৪ লাখ ১২ হাজার ৬৬৭ জন। মোট মারা গেছেন ৫৯৮৩ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৭৮৭ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৮০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৯২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। মৃত ১৭ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও নারী এক জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ একজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন ও ষাটোর্ধ্ব ৮ জন। ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে চারজন এবং ময়মনসিংহে বিভাগে দুইজন রয়েছেন

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৮৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৬ হাজার ৫৬০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৪ হাজার ৫১৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৪৫ জন।

উল্লেখ্য, বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ই মার্চ আর করোনায় আক্রান্ত হয়ে প্রথম মারা যায় ১৮ই মার্চে।

বৈশাখী নিউজ/ ফাজা

Share Now

এই বিভাগের আরও খবর