এবার নায়িকা হিসেবে চলচ্চিত্রে দীঘি

আপডেট: November 9, 2020 |

চলচ্চিত্রের নবাগত নায়িকা প্রার্থনা ফারদিন দীঘি। তবে চলচ্চিত্রের সঙ্গে তার সম্পর্কটা নতুন নয়। ২০০৬ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ৩৬টি চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছেন। এরপর পড়ালেখার ব্যস্ততার কারণে চলচ্চিত্র থেকে আড়ালে চলে যান। এবার নায়িকা হিসেবে চলচ্চিত্রে ফিরেছেন দীঘি।

সোশ্যাল মিডিয়াতেও পরিচিত মুখ দীঘি। টিকটকে দারুন জনপ্রিয়তা রয়েছে তার। এছাড়া ফেসবুক ও ইনস্টাগ্রামেও ছবি পোস্ট করে থাকেন। সোশ্যাল মিডিয়া থেকে দীঘির কিছু ছবি নিয়ে সাজানো হয়েছে ফটো ফিচার। সঙ্গে থাকল কিছু তথ্যও।

‘বাবা জানো, আমাদের একটা ময়না পাখি আছে না, সে আজকে আমার নাম ধরে ডেকেছে’- গ্রামীণফোনের বিজ্ঞাপনের এই সংলাপটির মধ্য দিয়ে শিশুশিল্পী হিসেবে রাতারাতি তারকাখ্যাতি পেয়েছিলেন দীঘি। এরপর শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছেন অনেক সিনেমায় ২০০৬ সালে কাজী হায়াত পরিচালিত ‘কাবুলিওয়ালা’ চলচ্চিত্রের মাধ্যমে শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে প্রবেশ করেন দীঘি।

দীঘির মা প্রয়াত চিত্রনায়িকা দোয়েল, বাবা নায়ক থেকে অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত হওয়া সুব্রত। মেয়ে অভিনয়ে নাম করবেন এটাই স্বাভাবিক। প্রথম চলচ্চিত্রে অভিনয় করেই ২০০৬ সালে শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন দিঘী। তারপরে ২০১০ সালে ‘চাচ্চু আমার চাচ্চু’ এবং ২০১২ সালে ‘এক টাকার বউ’ সিনেমায় অভিনয়ের জন্য শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন

২০১২ সালে অভিনয় থেকে আড়ালে চলে যান দীঘি। এ সময়ে শুধু পড়ালেখা নিয়েই ব্যস্ত ছিলেন। এখন দীঘি আর শিশুশিল্পী নেই, বয়সও বেড়েছে আর সেই সঙ্গে শিশুশিল্পীর তকমাও মুছে ফেলেছেন। পুরোদস্তুর একজন চিত্রনায়িকা হিসেবে নতুন অভিযাত্রা শুরু করেছেন। চিত্রজগতে শাপলা মিডিয়ার মোট পাঁচটি সিনেমায় নায়িকা হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন দীঘি। এসব সিনেমায় দীঘির বিপরীতে অভিনয় করবেন চিত্রনায়ক শান্ত খান।

 

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর