বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে যুব বিশ্বকাপজয়ী ৯ ক্রিকেটার

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে যুব বিশ্বকাপজয়ী ৯ ক্রিকেটার আসন্ন দল পেয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) হোটেল লা মেরিডিয়ানে ১৫৭ ক্রিকেটারের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণ করা পাঁচ দল ড্রাফট থেকে ১৬ জন করে ক্রিকেটার দলভুক্ত করে। জাতীয় দল ও ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মারদের পাশাপাশি আকবর আলীরাও পেয়েছেন দল।

২০২০ যুব বিশ্বকাপজয়ী দলের ৯ ক্রিকেটারকে বেছে নিয়েছে চার দল। বেক্সিমকো ঢাকা নিয়েছে তিন ক্রিকেটারকে। আকবর আলীর সঙ্গে আছেন ওপেনার তানজিদ হাসান তামিম ও শাহাদাত হোসেন দিপু। জেমকন খুলনা স্পিন অলরাউন্ডার শামীম হোসেন পাটোয়ারিকে দলে নিয়েছে। ফরচুন বরিশাল দলে ভিড়িয়েছে তৌহিদ হৃদয় ও পারভেজ হোসেন ইমনকে। গাজী গ্রুপ ক্রিকেটার্স দল টেনেছে পেসার শরিফুল ইসলাম, স্পিনার রাকিবুল হাসান ও ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়কে। মিনিস্টার গ্রুপ রাজশাহী যুব বিশ্বকাপজয়ী কোনো ক্রিকেটারকে নেয়নি।

যুব বিশ্বকাপ জয়ের পর ঢাকা প্রিমিয়ার লিগে মাঠে নামার কথা ছিল আকবর, শরিফুলদের। দেশের ক্রিকেটের সবচেয়ে জমজমাট লিগে কঠিন পরীক্ষা হতো তাদের। কিন্তু করোনা প্রার্দুভাবে লিগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়। অক্টোবরে তারা মাঠে ফিরেছিল এইচপি ক্যাম্পে যোগ দিয়ে। এরপর নিয়মিত অনুশীলন ও ম্যাচ খেলেছেন।

তিন দলের বিসিবি প্রেসিডেন্টস কাপেও ছিল তাদের উপস্থিতি। কিন্তু বড় মঞ্চে নিজেদের মেলে ধরতে পারেননি তামিম, রাকিবুল, শরিফুলরা। এবার তাদের জন্য প্রমাণের সুযোগ। টি-টোয়েন্টি ক্রিকেট মানেই চার-ছক্কার ফুলঝুরি। সেখানে প্রমাণ করা আরো চ্যালেঞ্জিং। সামনের কয়েকটি দিন ৯ ক্রিকেটারকে দিতে হবে কঠিন পরীক্ষা।

বৈশাখী নিউজ/ ফাজা